1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

করোনা : ৩১ জেলার কোন জেলায় কতজন আক্রান্ত

  • Update Time : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৬৯ Time View

ডিবিডিনিউজ রিপোর্ট : বিশ্বজুড়ে ২০৬ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বাংলাদেশের ৩১ জেলায় সংক্রমণ ঘটিয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ঢাকায় এর সংক্রমণ। ঢাকায় করোনায় আক্রান্ত ২৫১ জন।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সর্বশেষ তথ্য অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বিত নিয়ন্ত্রণকক্ষ এ তথ্য নিশ্চিত করে।

আইইডিসিআর এর তথ্য অনুযায়ী, দেশের ৩১ জেলার মধ্যে ঢাকায় সবচেয়ে বেশি ২৫১ জন আক্রান্ত হয়েছেন। ঢাকা সিটির পরেই নারায়নগঞ্জের জেলার অবস্থান। এ জেলায় আক্রান্ত ৮৩ জন। তৃতীয় সর্বোচ্চ করোনা রোগী পাওয়া গেছে ঢাকা জেলায়। এ জেলায় ১৯ জন করোনা রোগী। তারপর পরেই মাদারীপুর জেলার অবস্থান ১৩ জন করোনায় আক্রান্ত। গাজীপুর করোনায় আক্রান্ত ১২ জন। গতরাতে ২ জনসহ চট্টগ্রামে আক্রান্ত ১০ জন। আর গাইবান্ধায় আছে ৫ জন করোনা রোগী। কুমিল্লা, ময়মনসিংহ ও নরসিংদীতে ৪ জন করে করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছে।  জামালপুর ও মানিকগঞ্জে পাওয়া গেছে ৩ জন করে করোনা রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বিদেশফেরত মানুষের মাধ্যমেই দেশে প্রথম করোনার সংক্রমণ ঘটেছে। ৪৮২ জন আক্রান্তের মধ্যে ১৬ জন বিদেশফেরত। বিদেশ ফেরতদের মধ্যে ইতালির ৬ জন, যুক্তরাষ্ট্রের ৩ জন, সৌদি আরবের ২ জন। এছাড়াও কুয়েত, বাহারাইন, ভারত, জার্মানি ও ফ্রান্সের একজন করে রয়েছে। বিভিন্ন সময়ে এই ১৬ জন দেশে আসেন। এরপর থেকেই দেশের বিভিন্ন জায়গায় এ ভাইরাস ছড়িয়ে পড়ে।

১১ এপ্রিল দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে ডা: মীরজাদী সাব্রিনা ফ্লোরা জানান,  গত ২৪ ঘণ্টায় ৫৮ জনসহ মোট ৪৮২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ৩৩৮ জন‌ পুরুষ। ১৪৪ জন নারী রয়েছেন। মৃত্যুবরণ করেছেন নতুন করে ৩ জনসহ ৩০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নতুন ৩ জন সহ ৩৬ জন। আইইডিসিআর এর অধীনে চিকিৎসাধীন আছেন ৪১৮ জন।

ডা: মীরজাদী সাব্রিনা ফ্লোরা জানান, এ পর্যন্ত মোট ৮৩১৩ জনের টেস্ট করানো হয়েছে। গত ২৪ ঘন্টায় ৯৫৪ জনের টেস্ট করানো হয়েছে যার মধ্যে ৫৮ জনের শরীরে কোভিড-১৯ এ সংক্রমণ হয়েছে। এর ভিতর আইসিডিআরের ল্যাবে টেস্ট করা হয়েছে ২৭৬ জনের, যাদের মধ্যে ২২ জনের মধ্যে করোনা সংক্রমণ ঘটেছে এবং অন্যান্য ল্যাবে টেস্ট করা হয়েছে ৬৭৮ জনকে, যাদের মধ্যে ৩৬ জনের মধ্যে করোনা সংক্রমণ ঘটেছে।

দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা

 
জেলা করোনায় আক্রান্ত রোগীর সংংখ্যা
ঢাকা সিটি ২৫১
ঢাকা জেলা ১৯
গাজীপুর ১২
কিশোরগঞ্জ ১০
মাদারীপুর ১৩
মানিকগঞ্জ
নারায়নগঞ্জ ৮৩
মুন্সীগঞ্জ ১১
নরসিংদী
রাজবাড়ী
টাঙ্গাইল
শরিয়তপুর
গোপালগঞ্জ
চট্টগ্রাম
কক্সবাজার
কুমিল্লা
বি-বাড়িয়া
চাদঁপুর
মৌলভীবাজার
হবিগঞ্জ
সিলেট
রংপুর
গাইবান্ধা
নীলফামারী
চুয়াড্ঙ্গা
ময়ময়সিংহ
জামালপুর
নেত্রকোনা
শেরপুর
বরগুনা
পটুয়াখারী

সূত্র : সবারকথা

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com