1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

১১ তম গ্রেডের দাবীতে কক্সবাজারে সহকারী শিক্ষকদের মানববন্ধন

  • Update Time : সোমবার, ১১ মার্চ, ২০১৯
  • ৪৬ Time View

।।নিজস্ব প্রতিবেদক।।

১১ তম গ্রেডের দাবীতে কক্সবাজারে মানববন্ধন করেছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকেরা।

সোমবার (১১ মার্চ) দুপুরে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধনে প্রাইমারী টিচার্স ট্রেনিং সেন্টারে (পিটিআই) প্রশিক্ষণরত বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের আড়াইশতাধিক সহকারী শিক্ষকসহ অংশ গ্রহণ করে। তারা দ্রুত সময়ের মধ্যে তাদের ন্যায্য দাবী মেনে নেওয়ার দাবী জানান তারা।

শিক্ষকেরা জানিয়েছে, নির্বাচনের আগে সরকারের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয় প্রাথমিকের সহকারী শিক্ষকদের বেতন প্রধান শিক্ষকদের একধাপ নিচে ১১ তম গ্রেডে উন্নীত করার। কিন্তু এখন ১২ তম গ্রেডে করার ষড়যন্ত্র চলছে। সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে সেখানে সহকারী শিক্ষকদের পদোন্নতি দেওয়া হবে বলে জানানো হচ্ছে। কিন্তু তারা এই সিদ্ধান্ত মানেনা। তারা সহকারী প্রধান শিক্ষকের পদ চায় না, চায় সহকারী শিক্ষকদের ১১ তম গ্রেডের বেতনের বাস্তবায়ন। বেতন বৈষম্য দূর করে দ্রুত ১১ তম গ্রেডের বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারী দেন শিক্ষকেরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন-সহকারী শিক্ষক গোলাম মোস্তফা, আবু ওমর, মো. মুক্তাদির উল্লাহ, ছরওয়ার কামাল, উৎপল কান্তি নাথ, মফিজুল ইসলাম, লুৎফুর রহমান, ফারজাহান সোহেলী, আরজিনা জান্নাত, শাহিনা আকতার, তৈয়বা আফরোজা, আবদুল হক, নাছির উদ্দিন ও মুহাম্মদ মাকসুদ প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দেয় আন্দোলনকারী শিক্ষকেরা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com