1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

লকডাউনে চলতে লাগবে ‘মুভমেন্ট পাস’

  • Update Time : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১০৪ Time View

ডিবিডি ডেস্ক : জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য চিকিৎসা, ওষুধ, পণ্য পরিবহনসহ মোট ১৪টি শ্রেণিতে ‘মুভমেন্ট পাস’ দেবে পুলিশ। করোনার সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া সপ্তাহব্যাপী কঠোর লকডাউনে ‘মুভমেন্ট পাস’ ছাড়া বাইরে বের হতে পারবে না কেউ।

জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য চিকিৎসা, ওষুধ, কৃষি পণ্য পরিবহন ও চাকরিসহ মোট ১৪টি শ্রেণিতে দেওয়া হবে মুভমেন্ট পাস দেওয়া হবে।

যেভাবে পাওয়া যাবে ‘মুভমেন্ট পাস’ movementpass.police.gov.bd এর ওয়েবসাইটে যেয়ে প্রয়োজনীয় তথ্য প্রদান করে নির্দিষ্ট সময়ের জন্য পাস সংগ্রহ করতে পারবেন যে কেউ। তবে প্রতিটি পাস একবারই ব্যবহার করা যাবে। অর্থাৎ যাওয়া-আসার জন্য আলাদা আলাদা পাস সংগ্রহ করতে হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, যার জন্য পাসটি দরকার সেই ব্যক্তির নাম, মোবাইল ফোন নম্বর, জাতীয় পরিচয়পত্র বা ড্রাইভিং লাইসেন্স, যে স্থানে যাচ্ছেন সে জায়গার নাম, যেখান থেকে যাবেন সেই স্থানের নাম ও যাত্রার কারণ ইত্যাদি তথ্য পূরণ করে উল্লেখিত লিংকে আবেদনের পর পুলিশ অনলাইনে কিউআর কোড স্ক্যানারসহ একটি পাস ইস্যু করবে। এই কোডটি স্ক্যান করেই চেকপোস্টে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা আবেদনকারীর তথ্য ও যাত্রার কারণ নিশ্চিত করবেন।

তবে চলাচলের পাস প্রদানের জন্য একটি বিশেষ অ্যাপও চালু করছে পুলিশ। যেটি ব্যবহার করে জরুরি প্রয়োজনে পাস পাবেন যে কোনো ব্যক্তি।
এ বিষয়ে সোমবার (১২ এপ্রিল) পুলিশ সদর দফতরের জনসংযোগ ও গণমাধ্যম শাখার এআইজি সোহেল রানা গণমাধ্যমকে বলেন, ‘মঙ্গলবার (১৩ এপ্রিল) মুভমেন্ট পাস প্রদানের অ্যাপটি উদ্বোধন করবেন পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।’

প্রসঙ্গত, গত বছরেও এমন একটি উদ্যোগ নিয়েছিল পুলিশ। তবে সে সময় তা কার্যকর করা হয়নি।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com