1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

রেডক্রিসেন্টে অবৈধ নিয়োগ! আন্দোলনে বঞ্চিতরা

  • Update Time : সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ৬২ Time View

।।তানভীর শাহরিয়ার।।

রোহিঙ্গারা শিবিরে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি MRRO তে অবৈধভাবে নিয়োগ! বহিরাগতদের অগ্রাধিকারে কর্মবিরতি ও আন্দোলন করেছে স্থানীয় বঞ্চিতরা। এসময় বিক্ষোভদ্ধ স্থানীয় কর্মরতরা কুতুপালং অফিসে তালা ঝুলিয়ে দেয়।

জানাগেছে, মায়ানমার শরণার্থী ত্রান কার্যক্রম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তে গত ০২ই মার্চ সহকারী স্টোর কিপারে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষার প্রশ্নপত্র উচ্চ পদস্থ কর্মকর্তাদের আত্মীয়স্বজনদের একদিন আগে দিয়ে দেওয়া হয়। গত ৩১ই মার্চ উক্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করে। ফলাফলে দেখা যায় উক্ত সংস্থার ইনচার্জ এ.কে.এম মহসিন এবং প্রোগ্রাম অফিসার কেরামত আলীর নেতৃত্বে যারা উচ্চপদস্থ কর্মকর্তার আত্মীয়স্বজন তাদের মধ্যে ৯ জন কে সহকারী স্টোর কিপার হিসেবে নিয়োগ দেয়। সবচেয়ে বড় প্রশ্ন হল, তাদের মধ্য থেকে বাকি আরো ১৪ জন কে বিতরণ সহকারী হিসেবে নিয়োগ দেয়। যাদের মধ্যে মোট ২৩ জন থেকে ২০ জন বহিরাগত। এবং যারা উক্ত সংস্থায় কাজ করতেছে মাত্র ২ মাস হচ্ছে। কিন্তু অবাক করার বিষয় সেই ফলাফল প্রশ্নবিদ্ধ হয় যে, কিভাবে সহকারী স্টোর কিপারের নিয়োগ পরীক্ষা থেকে বিতরণ সহকারী নিয়োগ দেয়?
যার ফলে, ক্ষুব্ধ হয়ে বাকি যেসব কর্মী আছে তারা আজ সকালে কুতুপালং রেজিস্ট্রার্ড ক্যাম্পসহ সকল ক্যাম্পের পয়েন্ট অফিসে তালা লাগিয়ে দেয়।

কর্মরত স্থানীয়দের সাথে কথা বললে জানায়, আমরা গত দেড় বছর ধরে উক্ত সংস্থায় কাজ করে আসতেছি। এই বার সহ গত তিনবার বিতরন সহকারী নিয়োগ দেয়। কিন্তু বারবার দেখা যায় স্বজনপ্রীতি এবং বহিরাগতদের অগ্রাধিকার দেওয়া হয়। যারা আসছে মাত্র ১ থেকে ২ মাস হচ্ছে। স্থানীয়দের সবসময় ইমার্জেন্সি এবং অফিসের গুরুত্বপূর্ণ কাজে ব্যবহার করা হয়। বারবার তাদেরকে আশ্বাস দিয়ে আসছিল কাজ কর পরেরবার অবশ্যই বানাবো।

এ ব্যাপারে তারা প্রশ্ন করলে, এ.কে.এম. মহসিন তাদেরকে বের করে দেওয়ার হুমকি দেয়। কিন্তু আর কত হুমকি? রোহিঙ্গা এসে সবচেয়ে ক্ষতি যাদের তাদেরকেই এখন সবসময়ই বঞ্চিত।
বিষয়টি নিয়ে কর্মকর্তা এ, কে মহসিনকে জানার জন্য ফোন করা হলে তার মুঠোফোন বন্ধ দেখা যায়।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com