1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি পদে আলোচনার শীর্ষে সোহেল মিয়া উখিয়ায় পিআইও মামুনকে মারধরের ঘটনায় ৪ জনের বিরুদ্ধে মামলা উখিয়ায প্ল্যান ইন্টারন্যাশনালের উদ্যোগে ‘সিক্সটিন ডে’ পালিত পাহাড় কাটায় বাঁধা দেওয়ায় প্রফেসর বেলালের নির্দেশে পিআইও মামুনের ওপর হামলা! আমার দেখা একজন পরিছন্ন রাজনীতিবিদ আশেক উল্লাহ রফিক, এমপি বিশ্বকাপ থেকে বিদায়ের পথে স্বাগতিক গ্রুপ পর্বে বাদ পড়ছে নেইমার! উখিয়ার ২৮ স্কুল-মাদ্রাসায় কুইজ প্রতিযোগীতা সম্পন্ন উখিয়ায় সুশীলনের ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত প্রিজন ভ্যান থেকে পালিয়ে যাওয়া রোহিঙ্গা অস্ত্রসহ উখিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার

‘মেটা’র অধীনে অ্যাপ হয়ে থাকবে ‘ফেসবুক’

  • Update Time : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ৩৫০ Time View

অনলাইন রিপোর্ট : নাম পরিবর্তন করেছে সামাজিক যোগাযোগমাধ্যম জায়ান্ট ফেসবুক ইনকরপোরেশন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) নতুন নাম ঘোষণা করেন ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। এখন থেকে ‘মেটা’ নামে ব্যবসায়িক সব কার্যক্রম পরিচালনা করবে কোম্পানিটি।

এমন একটি সময় নতুন নামটি ঘোষণা করা হলো যখন ব্যবসায়িক কৌশল নিয়ে যুক্তরাষ্ট্রে ক্রমবর্ধমান সরকারি তদন্তের মুখোমুখি হচ্ছে ফেসবুক। সরকার ও বিরোধী দলের নেতাদের ব্যাপক সমালোচনার মুখোমুখি হচ্ছে প্রযুক্তি জায়ান্টটি।

ফেসবুকের রয়েছে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, অকুলাসের মতো সামাজিক যোগাযোগমাধ্যমের আরও বেশ কিছু অ্যাপ। নতুন নামে ব্র্যান্ডিংয়ের কারণে ফেসবুক ইনকরপোরেশনের এ অ্যাপগুলো একটি মূল কোম্পানির অধীনে চলে আসবে। তবে এ ক্ষেত্রে কর্পোরেট কাঠামোর কোনো পরিবর্তন হবে না বলে ভার্চুয়ালি আয়োজিত অগমেন্টেড রিয়েলিটি (এআর) কনফারেন্সে জানিয়েছেন মার্ক জাকারবার্গ।

এ সময় ‘মেটা’র আওতায় নতুন বিভিন্ন অ্যাপস ও প্রযুক্তি পণ্য বাজারে আনার ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, সামাজিক বিভিন্ন ইস্যুর সঙ্গে লড়াই করে আমরা অনেক কিছু শিখেছি। এবার আমাদের শেখা সবকিছু দিয়ে পরের অধ্যায়ে যাওয়ার সময় এসেছে।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানায়, মূল প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করা হলেও ফেসবুক অ্যাপের নাম বদলাচ্ছে না। নতুন যে নামে সংস্থাটি আত্মপ্রকাশ করছে তার অধীনে একটি অ্যাপের নাম হয়ে থাকবে ফেসবুক।

কোম্পানিটির কর্মকর্তারা বলছেন, ফেসবুক ইনকরপোরেশনের আওতায় বর্তমানে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মতো একাধিক প্ল্যাটফর্ম রয়েছে, তাই মূল প্রতিষ্ঠানের নাম ফেসবুক হওয়া বাঞ্ছনীয় নয়। এ জন্য মূল প্রতিষ্ঠানের নামটি পরিবর্তন করা হয়েছে। অনেকটা গুগলের মতো। মূল সংস্থার নাম হিসেবে রয়েছে গুগল আলফাবেট, সেভাবেই নাম বদলাল ফেসবুক।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com