1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বিএনএ কক্সবাজার শাখার উদ্দ্যোগে মানব-বন্ধন ও প্রতিবাদ সভা

  • Update Time : শনিবার, ১১ মে, ২০১৯
  • ৭৪ Time View

।।প্রেস বিজ্ঞপ্তি।।

কিশোরগঞ্জ জেলার কাটিয়াদীতে চলন্ত বাসে ইবনে সিনা হাসপাতালে কর্মরত নার্স শাহিনুর আক্তারকে ধর্ষণের প্রতিবাদে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বি.এন.এ) কক্সবাজার জেলা শাখার উদ্দ্যোগে মানব-বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।

১১ মে বেলা সাড়ে ১১ টায় কক্সবাজার জেলা সদর হাসপাতালের সামনে আয়োজিত মানববন্ধন সমাবেশে জেলার কর্মরত এবং শিক্ষানবীস প্রায় ২০০ নার্স অংশ নেয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের কক্সবাজার জেলা সভাপতি দৌলতুন্নেছা।

এ সময় বক্তব্যে তিনি বলেন, নার্স একটি মহানপেশা সাধারণ মানুষ যখন সারা দিনের কাজ শেষে ঘুমিয়ে পড়ে নার্সরা তখনো জেগে থেকে রোগিদের সেবা করে। যে কোন প্রাকৃতিক দূর্যোগ বা কোন জরুরী মুহুর্তে নার্সদের কোন বিরতী নেই। আমাদের সেবা সময় অবিরত ভাবে চলে কিন্তু সেই নার্স যখন তার রাষ্ট্রিয় নিরাপত্তা বা সামাজিক নিরাপত্তা হীনতা ভুগবে তখন এর দ্বায়দ্বায়িত্ব রাষ্ট্রকে নিতে হতে।

তিনি ৬ মে সোমবার কিশোরগঞ্জে চলন্ত বাসে ধর্ষিত নার্স শাহিনুর আক্তারের ধর্ষকদের দ্রুত আইনেরআওতায় এনে উপযুক্ত শাস্তি দাবীকরেন। এতে আরো বক্তব্য রাখেন জেলা সদর হাসপাতালের সহকারি পচিালক ডাঃ রফিকুসছালেহীন তিনি বলেণ, ডাক্তার নার্স একটি সমর্থক শব্ধ, এরা একে অপরের পরিপূরক তাই ডাক্তার এবং নার্সদের কর্ম খেত্রে নিরাপদ পরিবেশ এবং বাইরেও একজন নাগরিক সিহাবে নিরাপত্তা পাওয়া আমাদের অধিকার কিন্তু এখন সেই অধিকার আমরা পাচ্ছিনা। তাই এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। এবং দ্রুত নার্স ধর্ষনকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবী জানান।

এতে আরো উপস্থিত ছিলেন জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ মহিউদ্দিন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহীন আবদুর রহমান, ডাঃ আরিফুল হোসেন, ডাঃ কফিল উদ্দিন, ডাঃ ফখরুল কবির, ডাঃ শাহাজাহান এবং ইর্ন্টান চিকিৎসক বৃন্ধ ছাড়াও উপ সেবা তত্বাবধায়ক গোলাপী ফুলেন্তনু, নার্সিং সুপারভাইজার অঞ্জলি রায় চৌধুরী, চম্পক রায় চৌধুরী, সিনিয়র স্টাফ নার্স লাসেনু, চম্পা থাপা,জাহেদুল ইসলাম,রাশেদুল ইসলাম, সাইফুল ইসলাম, গায়ত্রি চক্রবর্তি, রুপালী শর্মা, ঝর্না রানী ধর, খুকু মজুমদার, সাজেদা আক্তার, রুমা আকতার সহ নার্সিং কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com