1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:

বিষয়ভিত্তিক কর্মকালীন প্রশিক্ষণে প্রভাষক জাহাঙ্গীর দ্বিতীয়

  • Update Time : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ২০০ Time View

ডিবিডি রিপোর্ট : উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট কুমিল্লায় ৯৬-তম বিষয় ভিত্তিক কর্মকালীন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। এতে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ৫৬টি কলেজের পদার্থবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিষয়ের ৬০ জন শিক্ষক অংশ নেয়। গত ২৫ সেপ্টেম্বর শুরু হওয়া কোর্সটি চলে টানা ৪০ দিন।

০৩ নভেম্বর সকালে ইনিস্টিটিউটের হলরুমে প্রশিক্ষণের সার্বজনীন মূল্যায়নের ফলাফল প্রকাশ, সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট কুমিল্লার পরিচালক প্রফেসর রেহেনা ইয়াসমিন ও সঞ্চালনা করেন সহকারী পরিচালক ও কো-অর্ডিনেটর মোহাম্মাদ আব্দুল কাদের।

উক্ত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ বাহাদুর হোসেন, বিশেষ অতিথি উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট এর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মেহেদী হাসান, চিফ কো-অর্ডিনেটর ও উপপরিচালক প্রফেসর মোহাম্মদ আবুল কালাম নূরুদ্দীন, সহকারী পরিচালক ও কো-অর্ডিনেটর মোসাঃ শরীফা খাতুন।

চট্টগ্রাম ও সিলেট বিভাগের ৫৬ কলেজের ৬০ জন শিক্ষকের মধ্যে সম্মিলিত মেধা তালিকায় ১ম স্থান অর্জন করেন পোস্তার পাড় আসমা খাতুন সিটি কর্পোরেশন কলেজ, চট্টগ্রামের সহকারী অধ্যাপক সিদ্ধার্থ কর, ২য় স্থান অর্জন করেন কক্সবাজার সিটি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক জাহাঙ্গীর আলম ও তৃতীয় স্থান অর্জন করেন গল্লাক আদর্শ ডিগ্রী কলেজ, ফরিদগঞ্জ, চাঁদপুরের প্রভাষক সৈয়দা খাদিজা আক্তার। এছাড়াও ৬০ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে ৫৯ জনে A+ এবং বাকি একজন A গ্রেড অর্জন করেন।

উল্লেখ্য, প্রভাষক জাহাঙ্গীর আলম এর আগেও করোনার সময় সারা বাংলাদেশে সর্বোচ্চ ৪৫০ অনলাইন ক্লাস করে আলোড়ন সৃষ্টি করেছিলেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com