1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণা

  • Update Time : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৬২ Time View

অনলাইন ডেস্ক : ২৭ বছর একসঙ্গে থাকার পর বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিলেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা, মার্কিন ধনকুবের বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা। সোমবার এক টুইট বার্তায় এ ঘোষণা দেন তারা।

জানান, নিজেদের সম্পর্ক নিয়ে চিন্তাভাবনার পর এ দাম্পত্য জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন তারা। ১৯৮৭ সালে মেলিন্ডা মাইক্রোসফটে যোগদানের পর বিল গেটসের সঙ্গে তার পরিচয় হয়।

এরপর ১৯৯৪ সালে বিয়ে করেন তারা। প্রায় তিন দশকের এই দাম্পত্য জীবনে তিনটি সন্তান রয়েছে তাদের।

২০০০ সালে ২ জন মিলে গড়ে তোলেন দাতব্য প্রতিষ্ঠান- বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। যা বিশ্বব্যাপী স্বাস্থ্য, দারিদ্র্য দূরীকরণসহ বিভিন্ন বিষয়ে কাজ করে আসছে। বিশ্বজুড়ে সংক্রামক রোগব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করছে এ ফাউন্ডেশন।

তবে বিচ্ছেদের পরও তাদের এই ফাউন্ডেশন একসঙ্গে চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

বিল ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণার দিয়ে করা টুইটে জানান, “গত ২৭ বছর ধরে আমরা তিনটি অসাধারণ সন্তানকে বড় করেছি এবং একটি ফাউন্ডেশন তৈরি করেছি যা বিশ্ব জুড়ে মানুষের স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করে”।

বিবৃতিতে তারা আরো বলেন, “ফাউন্ডেশনে আমরা এক সাথে কাজ করে যাবো। কিন্তু জীবনের পরবর্তী ধাপে আমরা একসাথে এগিয়ে যেতে পারবো বলে আমরা আর বিশ্বাস করি না।”

ফোর্বসের হিসেবে, বিল গেটস এ মূহুর্তে বিশ্বের চতুর্থ ধনী এবং তার সম্পদের পরিমাণ প্রায় ১২৪ বিলিয়ন ডলার।

তিনি মূলত এ অর্থের মালিক হয়েছেন বিশ্বের সবচেয়ে বড় সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফটের মাধ্যমে। ১৯৭০ সালে প্রতিষ্ঠা করা এ কোম্পানিটির সহ-প্রতিষ্ঠাতা তিনি।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com