1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বিপিএল ফাইনালে আইসিসি’র চেয়ারম্যান

  • Update Time : মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯
  • ৭৮ Time View

।।ক্রীড়া ডেস্ক।।

আগামি ৮ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিপিএল ষষ্ঠ আসরের ফাইনাল। যেখানে উপস্থিত থাকবেন আইসিসির বর্তমান চেয়ারম্যান ও সাবেক ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি শশাঙ্ক মনোহর। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুরোধে তিনি বাংলাদেশ সফরে আসতে সম্মত হয়েছেন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত সভাপতি শেখ সোহেল। তিনি বলেন, ‘আইসিসি চেয়ারম্যানকে আমাদের বোর্ড সভাপতি আমন্ত্রণ জানিয়েছেন, তিনি তা গ্রহণ করেছেন।’

শশাঙ্কের সফর বাংলাদেশ ক্রিকেটের জন্য অনেব বড় পাওয়া উল্লেখ করে সোহেল আরো বলেন, ‘বোর্ড সভাপতি আমন্ত্রণ জানানোর সাথে সাথে তিনি রাজি হয়েছেন। এটা নিঃসন্দেহে আমাদের জন্য অনেক বড় একটি পাওয়া।’

ভারতীয় খ্যাতিমান এই আইনজীবী দুই মেয়াদে ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চেয়ারম্যান ছিলেন। ২০০৮ সাল থেকে ২০১১ পর্যন্ত প্রথম মেয়াদে, এরপর জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর ২০১৫ সালের অক্টোবর থেকে পরের বছরের মে পর্যন্ত দ্বিতীয় মেয়াদে। দ্বিতীয় মেয়াদের সময় ভারতীয় বোর্ডের মনোনয়নে ছিলেন আইসিসির চেয়ারম্যানও। এর পর ২০১৬ সালের মে মাসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান।

গঠনতন্ত্র সংশোধন করে ক্রিকেট বিশ্বে তুমুল আলোচিত-সমালোচিত ‘বিগ থ্রি’-এর নিয়ন্ত্রণ ভাঙার মূল কৃতিত্ব দেওয়া হয় তাকেই। তবে তার পথচলা মসৃণ ছিল না। প্রথমবার দায়িত্ব নেওয়ার দশ মাস পূর্ণ হওয়ার আগেই পদত্যাগ করেন ব্যক্তিগত কারণ দেখিয়ে। পরে আইসিসি বোর্ডের অনুরোধে সাময়িকভাবে দায়িত্ব চালিয়ে যেতে রাজি হন। শেষ পর্যন্ত মত বদলে আবার পুরোপুরিই থেকে যান দায়িত্বে।

গেল বছরের ১৫ মে আইসিসির চেয়ারম্যান পদের জন্য আর কোনো মনোনয়ন প্রত্যাশী না থাকায় দ্বিতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। দ্বিতীয় মেয়াদে থাকবেন ২০২০ সালের জুন পর্যন্ত।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com