1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

`বাকের ভাই’ চরিত্রে শাকিব খান

  • Update Time : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯১ Time View

ডিবিডিনিউজ ডেস্ক : ‘কোথাও কেউ নেই’ নাটকের অন্যতম আলোচিত চরিত্র বাকের ভাই। বিটিভিতে প্রচারিত হুমায়ূন আহমেদ পরিচালিত এই ধারাবাহিক নাটকটি তুমুল জনপ্রিতা পায় সে সময়। মূলত নাটকটির প্রধান চরিত্র ছিলো ‘বাকের ভাই’। যে নামটি মানুষের মুখে মুখে আজও। চরিত্রটিতে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর। কালজয়ী এই চরিত্র নিয়েই পরিচালক ওয়াজেদ আলী সুমন নির্মান করছেন সিনেমা। পরিচালক নিজেই নিশ্চিত করলেন এ তথ্য। তবে বাকের ভাই চরিত্রে এতে কে অভিনয় করছেন সেটা এখনই জানাতে নারাজ পরিচালক। দু একদিনের মধ্যেই এটা খোলাসা করবেন বলেই মন্তব্য পরিচালকের।

এদিকে ঘনিষ্ঠ সূত্রের বরাতে জানা গেছে বাকের ভাইয়ের চরিত্রে অভিনয় করবেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান। পরিচলকের কাছে বিষয়টি জানতেই তিনি বলেন, কে অভিনয় করছেন সেটা কদিন পরই জানতে পারবেন সবাই। এখনও কাওকে চূড়ান্ত করা হয়নি। তবে ছবিটির নাম ‘বাকের ভাই’ থাকবে বলেই জানালেন নির্মাতা। এখন এর কাহিনী ও চিত্রনাট্যের কাজ চলছে। নাট্যকার ও ঔপন্যাসিক মাসুম রেজা লিখছেন এর কাহিনী ও চিত্রনাট্য। এদিকে ২৫ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘বাকের ভাই’ নামটি নিবন্ধন করা হয়েছে বলে এফডিসিতে খবর নিয়ে জানা গেছে।

পরিচালক ওয়াজেদ আলী সুমন বলেন, ভালো গল্পের একটা ছবি বানানোর জন্য অনেকদিন ধরেই পরিকল্পনা করে আসছি। যে থাকবে পুরোপুরি মৌলিক একটি গল্প। এ ক্ষেত্রে বাকের ভাইকে নিয়ে চলচ্চিত্র হলে সেটা দারুণ হয়। তাই কালজয়ী এই চরিত্র নিয়েই সিনেমা বানানোর পরিকল্পনা করি। তবে আমরা এখনো নায়ক-নায়িকা চূড়ান্ত করিনি। ছবিটি নিয়ে শাকিব খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বাকের ভাই’ একটি কালজয়ী চরিত্র। আমাদের কিংবদন্তি হুমায়ূন আহমেদ সাহেবের অমর সৃষ্টি এটি।

অভিনয় করেছিলেন আরেক কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর। এমন একটি একটি চরিত্রে কাজ করতে পারলে আমার জন্যও গর্বের। তবে শাকিব খান এখনও ছবিটিতে চুক্তিবদ্ধ হননি বলেই জানান। পরিচালক বলেন, আগামী মার্চের শেষের দিকে ‘বাকের ভাই’র শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে শিল্পী নির্বাচন ও গল্পের কাজ সম্পন্ন হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com