1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বাংলাদেশ হবে বিশ্বের সেরা দল: আইসিসি চেয়ারম্যান

  • Update Time : বৃহস্পতিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৭৩ Time View

।।ক্রীড়া ডেস্ক।।

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স আজ কারোই অজানা নয়। দেশে কিংবা দেশের বাইরে টাইগাররা প্রতিপক্ষের চোখে চোখ রেখে কথা বলে। বলে কয়ে হারিয়ে দেয় ভারত, পাকিস্তান, ইংল্যান্ড অস্ট্রেলিয়ার মতো পরাশক্তিদের। দিন যতই যাচ্ছে ততই যেন ক্ষুরধার হয়ে উঠছে।

তবে একটি জায়গাতেই এখনো কিছুটা ঘাটতি রয়ে গেছে। সেটা হলো ধারাবাহিকতা। যেদিন থেকে লালর সবুজের দল ধারাবাহিক হবে সেদিন থেকেই বিশ্ব সেরা দলে পরিণত হবে বলে মনে করেন বাংলাদেশের সফররত আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানী স্থানীয় একটি হোটেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মনোহর বলেন, `বিসিবি সভাপতি পাপনের নেতৃত্বে বাংলাদেশের ক্রিকেট ভালো করছে। এবং এটা বিশ্বের সবাই জানে। পূর্ণ সদস্য হিসেবে আইসিসির শেষ দেশ ছিলো বাংলাদেশ। যারা এখন ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে হারাতে সক্ষম। তারা দারুণ খেলছে। ঘাটতি শুধু ধারাবাহিকতায়। যদি একবার তা পেয়ে যায় তাহলে বাংলাদেশ হবে বিশ্বের সেরা দল।

আইসিসি চেয়ারম্যান হিসেবে প্রথম এলেও এর আগে আরো দুইবার বাংলাদেশে এসেছেন মনোহর। প্রথমবার ২০১০ সালে যখন বাংলাদেশে ২০১১ বিশ্বকাপ আয়োজনের কথা চলছিলো। আর দ্বিতীয়বার ছিলো ২০১১ বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে। তখন অবশ্য তিনি ভারত ক্রিকেট বোর্ডের বিসিসিআই) সভাপতি ছিলেন। এর প্রায় ৮ বছর পর বাংলাদেশ সফরে এসে অনেক পরিবর্তন লক্ষ্য করেছেন তিনি। যার ভেতর সবচাইতে বেশি চোখে পড়ার মতো এ দেশের উন্নয়ন কর্মকাণ্ড।

‘এটা আমার তৃতীয় বাংলাদেশ সফর, ঢাকায়ও। প্রথমবারর এসেছিলাম ২০১০ সালে। যখন বিশ্বকাপ বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কায় হওয়ার কথা চলছিলো। ওই সময় উদ্বোধনী অনুষ্ঠান বাংলাদেশে হওয়ার কথা ছিলো। ফলে আমাকে এজেন্সির সঙ্গে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আসতে হয়েছিলো। দ্বিতীয়বার এসেছিলাম ২০১১ সালে। যখন বাংলাদেশে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হলো। কেননা তখন আমি বিসিসিআই‘র সভাপতি ছিলাম। এই দিয়ে তৃতীয়বার। আমি ঢাকার অনেক পরিবর্তন দেখছি। এবং উন্নয়নও।’

আইসিসি চেয়ারম্যানের কাছে এসময় সংবাদ মাধ্যম কর্মীরা অলিম্পিকে ক্রিকেটের সংযুক্তি নিয়েও কথা বলেন। বিষয়টিকে কঠিন উল্লেখ করে বলেন, ‘ক্রিকেটকে আমরা অলিম্পিক নিয়ে যেতে চেষ্টা করছি। কিন্তু কিছু জটিলতার কারণে তা সম্ভব হয়ে উঠছে না। এর চাইতেও বড় ইস্যু হলো অলিম্পিক ১৫ দিনের একটি ইভেন্ট। আপনারাই বলুন ক্রিকেটের মতো একটি বৈশ্বিক ইভেন্টকে কি করে ১৫ দিনে শেষ করা সম্ভব? সেজন্য আমাদের ক্রিকেটিং স্টেডিয়ামও দরকার। তাছাড়া অলিম্পিক শুধু ক্রিকেট খেলুড়ে দেশগুলোর মধ্যেই হয় না। অন্যান্য দেশেও হয়। আপনি যদি সেখানে ক্রিকেট খেলতে চান তাহলে নুন্যতম চারটি স্টেডিয়াম লাগবে। সেটাও আরেকটি বড় ইস্যু।

গেল ৬ ফেব্রুয়ারি তিন দিনের বাংলাদেশ সফরে আসা মনোহর বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকালে জাতীয় স্মৃতি সৌধে ৭১ এ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সন্ধ্যায় সংবার্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল ষষ্ঠ আসরের ফাইনাল উপভোগ শেষে ৯ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকা ছেড়ে যাবেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com