1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বাংলাদেশের একাদশ সাজাতে ইনজুরির বাধা

  • Update Time : মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৭৫ Time View

।।ক্রীড়া ডেস্ক।।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে বিশ্রামে থাকবেন। তার বদলে দলে ফিরছেন মারকুটে কিউই ব্যাটসম্যান কলিন মুনরো। বাংলাদেশ দল বিশ্রাম বা ঝালিয়ে নেওয়ার চিন্তা দূরে থাক একাদশ সাজাতেই হিমশিম খাচ্ছে। কারণ ইনজুরি। চোটের কারণে মোহাম্মদ মিঠুনের খেলা অনিশ্চিত। তার বদলে দলে ঢুকবেন মুমিনুল হক। কিন্তু মুশফিক চোটে ছিটকে গেলে তার জায়গা পূরণ করবেন কে? 

ওদিকে ওপেনার লিটন দাস শুরুর দুই ম্যাচেই এক রান করে আউট হয়ে ফেরেন। শুরুতে তামিমও আউট হয়েছেন। কিন্তু লিটনের মতো দৃষ্টিকটুভাবে না। হাতে বিকল্প থাকলে লিটনকে বিশ্রাম দেওয়ার চিন্তা করত দল। তা আর ভাবার সুযোগ কই। বাংলাদেশ দল যদি মিঠুন-মুশফিক দু’জনকেই না পায় তবে শেষ ম্যাচে দলে ফিরতে পারেন রুবেল হোসেন। পেসারে ভর্তি দলে অন্য বিকল্প নেই।

তবে মুশফিক খেললেও রুবেল ফিরতে পারেন বুধবারের ম্যাচে। কারণ দলের সেরা পেসারের নিউজিল্যান্ডের উইকেটে বল করার অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে দেবে। ওদিকে ডুনেডিনের উইকেট মানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং স্বর্গ। এখানে সাড়ে তিনশ’ রানও জয়ের নিশ্চয়তা দিতে পারে না। বাউন্ডারি ছোট হওয়ায় রান তোলা সহজও। সৌম্য-মাহমুদুল্লাহর ভরসায় তাই ১০ ওভার ছেড়ে দিলে ভোগান্তি বাড়তে পারে মাশরাফিদের।

নিউজিল্যান্ড শিবিরে চিন্তা নেই তাও কিন্তু নয়। শেষ ৫০ ওয়ানডেতে কলিন মুনরো ঠিক নিজেকে চেনাতে পারেননি। তার গড় রান ২৫ এর আশপাশে। বিশ্বকাপ দলে জায়গা পেতে বড় ইনিংস খেলার বিকল্প নেই তার। নিকোলাস হেনরির পারফর্ম গড় পড়তা। গাপটিলের সেঞ্চুরিতে তা ঢাকা পড়ে গেছে। বাংলাদেশ তাই শেষ ম্যাচে শুরুতে বোলিং করে কিউইদের কিছুটা চাপে ফেরার প্রত্যাশা নিশ্চয় করবে। কিউইদের হয়ে এ ম্যাচে গাপটিলের সঙ্গে ওপেন করবেন মুনরো।

বাংলাদেশের সম্ভব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ডের সম্ভব্য একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, নিকোলাস হেনরি, রস টেইলর, টম ল্যাথাম, জেমি নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, টোড অ্যাস্টল, ম্যাট হেনরি, লকি ফারগুসন, ট্রেন্ট বোল্ট।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com