1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করবে রাশিয়া

  • Update Time : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৮ Time View

ডিবিডি রিপোর্ট : মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের জন্য রুশ প্রতিষ্ঠান গ্ল্যাভ কসমসের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) বিকেলে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ফলে স্বপ্নের বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করবে রাশিয়ার এই প্রতিষ্ঠানটি।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে ঢাকায় বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি কার্যালয়ে বিএসসিএলের ব‌্যবস্থাপনা পরিচালক মো. শফিকুর ইসলাম এবং গ্লাভকসমসের মহাপরিচালক দিমিত্রি লস্কুতন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বিএসসিএল চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান এবং বাংলাদেশে রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সেন্ডার ভিকেনতেভিচ মান্তিতস্কি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসান ও গ্লাভকসমস-এর মহাপরিচালক দিমিত্রি লস্কুতব ভাচুয়ালি যুক্ত হন।

এসময় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের ধারাবাহিকতায় ২০২১ সালের ১২ ডিসেম্বর বাংলাদেশ ৫জি যুগে প্রবেশ করেছে। আমরা তৃতীয় সাবমেরিন ক্যাবল সংযোগ স্থাপনে ইতোমধ্যে কনসোর্টিয়ামের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছি যা বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। আমাদের তৃতীয় অঙ্গীকার বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ নির্মাণ করা। এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে তার অভিযাত্রা আলোর মুখ দেখলো।

অনুষ্ঠানে জাতীয় জীবনে একে একটি ঐতিহাসিক মাইলফলক হিসেবে উল্লেখ করেন তিনি। টেলিযোগাযোগমন্ত্রী মুক্তিযুদ্ধে রাশিয়ার অবদান গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের মধ্য দিয়ে বাংলাদেশ-রাশিয়া সম্পর্ক আগামী দিনে আরও সুদৃঢ় হওয়ার আশা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com