1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ফল প্রত্যাখান করল বিএনপি, রোববার হরতাল

  • Update Time : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৫ Time View

রাজনীতি ডেস্ক :

ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে হরতালের ডাক দিয়েছে বিএনপি। রোববার (২ ফেব্রুয়ারি) ঢাকায় সকাল-সন্ধ্যার এই হরতালের ডাক দেয়া হয়।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর নয়া পল্টনে সংবাদ সম্মেলনে এ হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ভয়াবহ রকমের কারচুপি, জালিয়াতি জবরদস্তি করে নির্বাচনের রায়কে পদদলিত করে, একেবারেই তাদের দলীয় দৃষ্টিকোণ থেকে এ নির্বাচনকে প্রভাবিত করে লুট করে ফলাফল নিয়ে যাওয়া হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। এর প্রতিবাদে সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকায় হরতাল আহ্বান করছি। আশা করছি ঢাকাবাসী তাদের অধিকার আদায়ের জন্য শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করবেন। গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য সহযোগিতা করবেন।

তিনি বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতাসীনরা ফলাফল নিজেদের করে নিচ্ছে এবং একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের পাঁয়তারা করছে।

ফখরুল বলেন, আমাদের এ হরতালের আওতায় থাকবে না অ্যাম্বুলেন্স, ওষুধবাহী গাড়ি, ওষুধের দোকান, খাবার দোকান।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন।

১০ম জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি ওই নির্বাচনের প্রথম বর্ষপূর্তি ঘিরে ২০১৫ সালের শুরু থেকে টানা তিন মাস হরতাল-অবরোধ করে। এরপর এই প্রথম হরতালের ডাক দিল তারা।

ফলাফল প্রত্যাখ্যান ইসলামী আন্দোলনের

ভোটারদের ভোট দিতে না দেয়া, এজেন্টদের মারধর করে বের করে দেয়া, ভোটদানে বাধা, ইভিএম ব্যবহার করে ডিজিটাল কারচুপি এবং আগের রাতে এজেন্ট না দিতে হুমকির অভিযোগ করে ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে গণমাধ্যমে পাঠানো দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এক বিবৃতিতে এই ঘোষণা দেন।

জালিয়াতি, প্রহসন ও ডিজিটাল কারচুপির ফলাফল বাতিল করে নতুন করে সিটি নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন করীম। তিনি সরকারের আজ্ঞাবহ ও ব্যর্থ ইসির পদত্যাগ দাবি করে বলেন, আওয়ামী লীগ নির্বাচনি ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দেশের ভবিষ্যৎ নিয়ে আমরা চরমভাবে উদ্বিগ্ন। নির্বাচন নিয়ে এদেশের সাধারণ জনগণের আর কোনও আগ্রহ অবশিষ্ট নেই।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com