1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

প্রধানমন্ত্রী’র কাছে ছাত্রনেতা মানিকের খোলা চিঠি

  • Update Time : বুধবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৭৫ Time View

মাননীয় প্রধানমন্ত্রী,

হে মমতাময়ী মা, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, এদেশের খেটে খাওয়া মানুষের শেষ আশ্রয়স্থল, ১৬ কোটি মানুষের স্বপ্ন বাস্তবায়নের ঠিকানা, দেশরত্ন শেখ হাসিনা। আমি জুবাইরুল ইসলাম (মানিক), কক্সবাজার জেলার উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি। জানিনা আমার এই খোলা চিঠি আপনার নজরে আসবে কি না।তবু মনোবেদনায় না লিখে পারলামনা দু’টি কথা।

হে দেশরত্ন, আপনি যখন বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবনের লালিত স্বপ্ন সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে এদেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাচ্ছেন, ঠিক তখনি এদেশের ১৬ কোটি মানুষ আপনার উপর অবিচল আস্থা ও শেষ ভরসা রেখে আবারো ডিসেম্বর ২০১৮ নির্বাচনে হিমালয়সম প্রত্যাশা নিয়ে বিপুলভাবে ভোট দিয়ে পুনরায় রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করেছে আপনাকে। ফলশ্রুতিতে বর্তমানে সুখে- শান্তিতে জীবন-যাপন করছে বাংলাদেশের ১৬ কোটি মানুষ।

হে মা জননী, আপনি যেখানে পাশ্ববর্তী দেশ মায়নমার থেকে পালিয়ে আসা ১২ লক্ষের অধিক রোহিঙ্গা জনগোষ্ঠী কে এই দেশের শত শত একর জমিতে বাসস্থান নিশ্চিত করে তাদের খাদ্য, সু-চিকিৎসা, শিক্ষার ব্যবস্থা করে বহির্বিশ্বে নজির স্থাপন করেছেন। যার জন্য আপনি মানবতার মা হিসেবে ইতিমধ্যে স্বীকৃতি পেয়েছেন। এতে শুধু আপনি সম্মানিত হননি, এদেশের ১৬ কোটি মানুষকে আপনি সম্মানিত করেছেন।

হে মমতাময়ী মা হাসিনা, আপনি কক্সবাজারবাসীকে অনেক কিছু দিয়েছেন। আজ আপনার কারণেই আমাদের এই কক্সবাজারে ঘটছে উন্নয়নের মহাযজ্ঞ। আপনি আছেন বলেই আমরা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছি।

হে প্রিয় নেত্রী, এত কিছুর পরেও আমরা কক্সবাজারের উখিয়াবাসী রয়েছি চরম নেতৃত্ব শূন্যতায়। তাই আপনার কাছে উখিয়া উপজেলার সাধারণ মানুষের বিনীত আরজ, উপজেলা নির্বাচনে তরুন প্রজম্মের অহংকার, সাবেক উপজেলা চেয়ারম্যান উখিয়ার মাটি ও মানুষের প্রিয় নেতা আলহাজ্ব মাহমুদুল হক চৌধুরীর সুযোগ্য সন্তান, পারিবারিক ঐতিহ্য, নেতৃত্ব গুণ, সাহসী নেতা হিসেবে যিনি ইতিমধ্যে উখিয়া উপজেলার তরুণদের মাঝে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছেন বর্তমান কক্সবাজার পৌর আওয়ামীলীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক তারুণ্যের অহংকার জননেতা ইমরুল কায়েস চৌধুরীকে আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকার মনোনয়ন দিলে উখিয়ার সাধারন মানুষ আপনার প্রতি চির কৃতজ্ঞ থাকবে। যার দিকে চেয়ে আছে উখিয়ার হাজারো শিক্ষিত বেকার। সামাজিক যোগাযোগ মাধ্যম সমূহ যার জন্য এখন সদা সরব। সবার মুখে মুখে এখন একটাই কথা “ইমরুল কায়েস চৌধুরী উখিয়ার আকাশের নতুন সূর্য”।

মাগো, আপনি চাইলে খবর নিয়ে দেখতে পারেন উখিয়ার সাধারণ মানুষের ছাপা কান্না। কি চায় তারা। কি চায় উখিয়ার জনগন। আমি বলছি না ইমরুল কায়েস চৌধুরীকে মনোনয়ন দিতেই হবে। আমি বলতে চাই যদি Imrul Kayes এর চেয়ে যোগ্য কোনো তরুণ নেতা আপনার পছন্দ হয় তাকেই দিন। আপনার সুদৃষ্টি আমাদের বাঁচার অধিকার দেবে।

হে মমতাময়ী জননী, আপনিই বাংলাদেশের ১৬ কোটি মানুষের শেষ ঠিকানা। আপনার কাছে আজ বড় অসহায় হয়ে এই বার্তাটি লিখেছি। জানি না কতটুকু বুঝাতে পেরেছি আপনাকে। আপনি যতদিন এই দুনিয়াতে বেঁচে থাকেন আপনার জন্য দোয়া থাকবে। আপনার জন্য আমাদের ভালোবাসা অভিরাম।

পরিশেষে আপনার সুস্থতা, দীর্ঘায়ু ও সফলতা কামনা করছি। যদি কোন কিছু ভুল হয়ে থাকে তাহলে অধম আপনার এই সন্তানকে নিজ গুণে ক্ষমা করে দিবেন এই প্রত্যাশা।

ইতি, আপনার অধম সন্তান, জোবাইর উল ইসলাম মানিক।

Please Share This Post in Your Social Media

“প্রধানমন্ত্রী’র কাছে ছাত্রনেতা মানিকের খোলা চিঠি” এ একটি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com