1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

পাহাড় কাটায় বাঁধা দেওয়ায় প্রফেসর বেলালের নির্দেশে পিআইও মামুনের ওপর হামলা!

  • Update Time : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ২৭১ Time View

বিশেষ প্রতিনিধি: উখিয়ার রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়ায় পাহাড় কাটায় বাঁধা দিতে গিয়ে উখিয়ার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আল মামুনের উপর হামলা চালিয়ে আহত করেছে পাহাড় খেকো প্রফেসর বেলালের সন্ত্রাসী বাহিনী। দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে ২নং ওয়ার্ডের আব্দুল গনির ছেলে সেই পাহাড় খেকো বেলাল উদ্দিন প্রকাশ বেলাল প্রফেসর। সন্ধ্যা হলেই তার দখলে চলে যায় পাহাড়সহ সরকারী বনায়ন।

শনিবার (২৬ নভেম্বর) সকাল অনুমান ৮ টা ১০ মিনিটের দিকে রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়ার উত্তর কামারিয়ার বিল এলাকায় এই হামলার ঘটনা ঘটেছে।

হামলাকারীরা হলেন উখিয়া রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ড উত্তর পুকুরিয়া এলাকার শহর আলীর ছেলে মোঃ হেলাল (২২), মোঃ জামাল উদ্দিন (৩২) ও কাদির হোসেনের ছেলে মোঃ সাব্বির (৪০) সহ অজ্ঞাতনামা ১৫/২০ জন।

পরবর্তীতে পিআইও মামুন বন কর্মকর্তা/কর্মচারীদের সহায়তায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। ঘটনার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে প্রাথমিক চিকিৎসা গ্রহণ শেষে থানায় এজাহার দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায় , শনিবার (২৬ নভেম্বর) সকাল ৭ টা ৪০ মিনিটের দিকে উখিয়ার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আল মামুন বন বিভাগের কর্মকর্তা/কর্মচারী সহ রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়ার উত্তর কামারিয়ার বিল এলাকায় সরকারী প্রকল্প পরিদর্শনের জন্য যায়। এরপর ৮ টা ১০ মিনিটের দিকে পাহাড়ের মাটি ভর্তি ১টি ডাম্পার গাড়ী পাহাড় থেকে নামতে দেখলে বন কর্মকর্তাদের সহায়তায় ডাম্পার গাড়ীটি থামিয়ে চালক মোঃ হেলাল কে পাহাড় কেন কাটতেছে জিজ্ঞেস করলে জানায়, বেলাল উদ্দিন প্রকাশ বেলাল প্রফেসরের নির্দেশে এবং তার নিজের ডাম্পার গাড়ীতে করে পাহাড়ের মাটি কেটে বিভিন্ন স্থানে নিয়ে যায় তারা। তখন পিআইও মামুন চালক হেলালকে সরকারী বনায়নে ঢুকে সরকারী বনায়নের ক্ষতিসাধণ কাজে বাঁধা দিলে ক্ষিপ্ত হয়ে মোঃ হেলাল, মোঃ জামাল উদ্দিন ও মোঃ সাব্বির (৪০) সহ আরো অজ্ঞাতনামা ১৫/২০ জন বেলাল প্রফেসরের পরোক্ষ হুকুমে বেআইনীভাবে মোঃ আল মামুনের উপর অতর্কিত আক্রমন করে কিল, ঘুষি ও লাথি মেরে আটককৃত ডাম্পার গাড়ীটি ছিনিয়ে নিয়ে যায় এবং তাকে মেরে ফেলার হুমকি দেয়। তখন মামুন চিৎকার করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে।

আহত আল মামুন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এবং উখিয়া থানা পুলিশকে অবগত করলে পুলিশ তাৎক্ষণিক সেখানে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে একইদিন দুপুরে পুলিশের সহায়তায় বন কর্মকর্তা/কর্মচারীদের নিয়ে ডাম্পার গাড়ীটি উখিয়ার কোর্টবাজার এলাকা থেকে আটক করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আল মামুন থানায় লিখিত এজাহার দায়ের করেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com