1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

পাকিস্তানের বেলুচিস্তানে বিস্ফোরণ, নিহত ১৬

  • Update Time : শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯
  • ৪৩ Time View

।।আন্তর্জাতিক ডেস্ক।।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কুয়েটায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও প্রায় ২৪ জন। শুক্রবার সকালে কুয়েটার হাজারগাঞ্জি এলাকায় হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ বলছে, পশ্চিমাঞ্চলীয় কুয়েটা শহরের একটি খোলা বাজারে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১৬ জন নিহত এবং আরও ৩০ জন আহত হয়েছে।

পুলিশ প্রধান আবদুর রাজ্জাক চেমা জানিয়েছেন, একটি আবাসিক এলাকার কাছে শুক্রবারের ওই বোমা হামলা চালানো হয়েছে। সেখানে নিগৃহীত হাজারা সম্প্রদায়ের লোকজন বাস করে।

তিনি জানিয়েছেন, কর্তৃপক্ষ হতাহতদের হাসপাতালে স্থানান্তর করেছে। আহত বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তিনি।

হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, হাজারা সম্প্রদায়ের লোকজনকেই হয়তো টার্গেট করা হয়েছিল। বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম কামাল খান এই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, মানবতার শত্রুরাই এ ধরনের সন্ত্রাসবাদের জন্য দায়ী।

নিহতদের মধ্যে আটজনই হাজারা সম্প্রদায়ের। এছাড়া আধা সামরিক বাহিনী ফ্রন্টিয়ার কর্পসের এক সেনাও নিহত হয়েছে। বোমা হামলায় নিহত অন্যরা হলেন, স্থানীয় দোকানদার, ব্যবসায়ী এবং ওই এলাকার স্থানীয় বাসিন্দা। এছাড়া ফ্রন্টিয়ার কর্পসের আরও চার সেনা আহত হয়েছেন।

এর আগেও কুয়েটায় হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। হাজারা সম্প্রদায়ের দোকানিরা সাধারণত ফল এবং শাক-সবজি কেনাবেচা করে থাকে। স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com