1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

নরসিংদীতে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল তৃণা

  • Update Time : শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৫ Time View

বোরহান মেহেদী :

নরসিংদী সদর উপজেলার শীলমান্দীর শেখেরচরে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো নবম শ্রেণীর ছাত্রী ওয়াফা আক্তার তৃণা [১৫]। বৃহস্পতিবার [৬ই ফেব্রুয়ারী] রাত সাড়ে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার সহকারী কমিশনার [ভূমি] ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম বাল্য বিয়ে বন্ধ করে দেন।

জামাল উদ্দিনের মেয়ে মাধবদী এস পি ইনস্টিটিউশনের নবম শ্রেণির ছাত্রী ওয়াসা আক্তার তৃণার বিয়ের আয়োজন চলছিলো। বরপক্ষ আসার পূর্বেই ভ্রাম্যমাণ আদালত বিয়ের কার্যক্রম বন্ধ করে দেন। এ সময় কনের মা জাহানারা বেগম প্রাপ্ত বয়স্ক না হওয়ার আগে মেয়ের বিয়ের সিদ্ধান্ত নেওয়াটা ভুল হয়েছে স্বীকার করেন এবং অঙ্গিকার করেন প্রাপ্ত বয়স্ক না হওয়ার আগে বিয়ে দিবো না এটা বলে জেল জরিমানা থেকে রক্ষা পায়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম নরসিংদী প্রতিদিনকে জানান, এখানে একটি বাল্য বিয়ে হচ্ছে বলে আমাদের নিকট অভিযোগ আসে, অভিযোগের ভিত্তিতে আমরা এসে তাৎক্ষণিকভাবে এই বিয়ে বন্ধ করে দিয়েছি। অঙ্গিকার নামাতে লিখিত দেওয়ার পরও যদি প্রাপ্তবয়স্ক না হবার পূর্বে বিয়ে দেয় তাহলে আইনগতভাবে জেল-জরিমানা করা হবে এবং এই বিষয়টি নিকটবর্তী থানা এবং কনের বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ও অবগত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com