1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ার কোটবাজারে ধূলা ও কাদায় জনজীবন অতিষ্ঠ

  • Update Time : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ৪৯ Time View

এম. কলিম উল্লাহ, উখিয়া :

উখিয়া উপজেলার ব্যস্ততম স্টেশন কোটবাজারের  সড়ক গুলো যেন রোদে-ধূলাবালি বৃষ্টিতে-কাদায় চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। ধূলা-কাদার মাখামাখিতে অতিষ্ঠ হয়ে পড়েছে কোটবাজারবাসী। শুস্ক মৌসুমে ধূলাবালিতে জনজীবন অতিষ্ঠতার শেষ হতে না হতেই একটু বৃষ্টিতে উখিয়ায় সড়কে সৃষ্টি হয়ে কাঁদা। এ যেন উভয় সংকটে রোদ বৃষ্টির কোনো মৌসুমে যেন কষ্টের শেষ নেই।

মিয়ানমার সরকারের নির্যাতনের শিকার হয়ে বাস্তহারা রোহিঙ্গারা ২০১৭ সালের ২৫ আগস্ট বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর থেকে সড়কের উপর দিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত গাড়ি চলাচলে এই অবস্থা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

সড়ক সংস্কারে ঠিকাদারের খামখেয়ালী ও সংস্কার কাজে ধীরগতিতে সড়কে প্রতিনিয়ত যানজট, দুর্ঘটনার শিকার হচ্ছে কোটবাজারের জনগণ। রোহিঙ্গাদের আশ্রয়ে পরিবেশ বিপর্যয়, আইন-শৃংখলার অবনতি, অপ্রতিরোধ্য মাদক ও বনাঞ্চল ক্ষতিতে মারাত্মক হুমকির মুখে পড়েছে উখিয়ার জনগণ। মানবতা রক্ষায় নিজেদের অস্তিত্ব নিয়ে শঙ্কায় পড়েছে স্থানীয়রা।

কোটবাজারস্ত আরকান সড়কের সংযোগ সড়কগুলোর অবস্থা শোচনীয় হয়ে উঠছে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রধান হাট-বাজার গুলোতে প্রত্যন্ত অঞ্চল থেকে যাতায়াতের একমাত্র সড়ক গুলোতে মারাত্মক কাদার সৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছে স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থী, বৃদ্ধ, নারী, পুরুষ সহ বিভিন্ন পেশাজীবী মানুষ। কাদাময় সড়ক থেকে পরিত্রান পেতে সংশ্লিষ্ট প্রশাসন উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী কোটবাজারবাসী।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com