1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:

ডেঙ্গু: রাষ্ট্রীয় অব্যবস্থাপনা ও শোষণের রাজনীতি পরিহার করুন- ছাত্র ইউনিয়ন

  • Update Time : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৭৯ Time View

প্রেস বিজ্ঞপ্তি : ডেঙ্গুর ভয়াবহতা রোধ ও ডেঙ্গু প্রতিরোধে জনগন ও স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং ডেঙ্গুতে রাষ্ট্রীয় অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবানে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদের প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত।

কক্সবাজার সিভিল সার্জন অফিসের তথ্যমতে, সদর হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছে ২২ জন, ক্যাম্পের হাসপাতালে ১০ ও বসতবাড়িতে একজনের মৃত্যু হয়।
কক্সবাজার সদর হাসপাতালে এখন ডেঙ্গু আক্রান্ত রোগীদের ছড়াছড়ি।জ্বর, মাথা ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে চিকিৎসা নিচ্ছেন তারা।

এ বছর কক্সবাজারে ডেঙ্গুর রোগে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৩৩০ জন। ডেঙ্গুপ্রবণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে কক্সবাজার শহরের বৈদ্যঘোনা, পাহাড়তলী, কুতুবদিয়া পাড়া, টেকপাড়া, সমিতিপাড়া, নুনিয়াছড়া, টেকনাফ উপজেলার কিছু এলাকাকে। এছাড়াও উখিয়া-টেকনাফের ক্যাম্প-৪, ক্যাম্প-৩, ক্যাম্প ১/ইস্ট, ক্যাম্প-২৪,২৬ ও ১১ কে চিহ্নিত করা হয়েছে।

তার প্রেক্ষিতে কক্সবাজারের বিভিন্ন শিক্ষার্থী ও পাড়া মহল্লায় জনগণের মাঝে সচেতনতামূলক প্রচারপত্র বিতরন, গণসচেতনতা তৈরীতে ছাত্র ইউনিয়ন ডেঙ্গু প্রতিরোধ অভিযান টিম কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কক্সবাজার শহরের পুরাতন গোল দিঘীর পাড় চত্বরে জেলা ছাত্র ইউনিয়নের ভারপ্রাপ্ত-সভাপতি তনয় দাশ সবুজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তাদিল বিল্লাহ জয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক বাবলু দে, সহ-সাধারণ সম্পাদক ক্লোরিন চাকমা,শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রতুল বড়ুয়া কাব্য, সাবেক সহ-সাধারণ সম্পাদক শুভজিৎ রুদ্র, অর্থ সম্পাদক রাফায়েত উল্লাহ রোহান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উপস্থিত ছিলেন সাংস্কৃতিক কর্মী নয়ন দাশ, ছাত্রনেতা অনন্ত মল্লিক, ছাত্রনেতা নিশান চাকমা, সুনিল চাকমা, অন্তর চাকমা, সোস্যাল ক্লাবের নেতৃবৃন্দ রিপন কর্মকার সহ প্রমুখ নেতৃবৃন্দ।

উক্ত প্রতিবাদী সমাবেশে বক্তারা বলেন, এ প্রাণের শহরের প্রতিটি অলিগলিতে বর্জ্যের স্তুপ, যা একটি পর্যটন শহরের উন্নয়নের নমুনায় প্রশ্ন রেখে যায়। এবং পরিকল্পনা বিহীন রাষ্ট্র পরিচালনায় এ সরকারের সর্বস্তরে ব্যর্থতার প্রমাণ জনগণের সামনে দাঁড় করায়। এছাড়াও ডেঙ্গু রোগ নির্মূল নয়, দেশের সমস্ত দূর্নীতি,অনাচার ও রাষ্ট্রীয় অব্যবস্থাপনা নির্মূলে গণ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com