1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

৫০তম জয়ের কীর্তি গড়ে নেতৃত্বের ইতি মাশরাফির

  • Update Time : শুক্রবার, ৬ মার্চ, ২০২০
  • ১০০ Time View

ডিবিডিনিউজ ডেস্ক : নেতৃত্বের শেষটায় মাশরাফি মর্তুজাকে জয় উপহার দেওয়াই ছিল দলে লক্ষ্য। কিন্তু লিটন দাস এবং তামিম ইকবাল উড়ন্ত ব্যাটিং করে রেকর্ড রাঙা এক জয়ের পথ রচনা করে দেন। মোহাম্মদ সাইফউদ্দিনরা সেই ধারায় বল করেন। সিলেটে শুক্রবার সফরকারী জিম্বাবুয়েকে সিরিজর শেষ ম্যাচে বৃষ্টি আইনে ৩৪২ রানের লক্ষ্য দিয়ে থামান ২১৮ রানে। দলকে জয় এনে দেন ১২৩ রানের বড় ব্যবধানে। জিম্বাবুয়েকে ধবলধোলাইয়ের সঙ্গে কীর্তিমান মাশরাফির তার নেতৃত্ব শেষ করলেন ৫০তম জয়ের কীর্তি গড়ে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগের দুই ওয়ানডেতে তেমন দর্শক দেখা যায়নি। আজ তৃতীয় ওয়ানডেতে দৃশ্যটা কিছুটা হলেও পাল্টেছে। বেশ ভালোসংখ্যক দর্শকের উপস্থিতি। প্রচুর ব্যানার। এর মধ্যে বেশির ভাগ ব্যানারেই একটা নাম—মাশরাফি!

অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মুর্তজার শেষ ম্যাচ। সঙ্গে ছুটির দিন। এ দুটি উপলক্ষ মিলিয়ে গ্যালারিতে দর্শক সমাগম হবে এবং তাদের ব্যানার-ফেস্টুনে যে মাশরাফির প্রাধান্য থাকবে সেটি অনুমিতই ছিল। আর ছিল জয়? না, শেষ বলটা হওয়ার আগে ক্রিকেটে জয় কখনো অনুমিত হয় না। কথাটা অবশ্য পুরোপুরি ঠিকও বলা যায় না।

বৃষ্টিবিঘ্নিত এ ম্যাচে আগে ব্যাট করে ৪৩ ওভারে ৩ উইকেটে ৩২২ রান তুলেছিল বাংলাদেশ। বৃষ্টি আইনে এ লক্ষ্যটাই জিম্বাবুয়ের জন্য বেড়ে দাঁড়ায় ৪৩ ওভারে ৩৪২। এই পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ২৭.৫ ওভারে জিম্বাবুয়ের ইনিংস ৬ উইকেটে ১৬৪ রানে পরিণত হলে ম্যাচের আর কী থাকে!

যেটুকু বাকি থাকে তা শুধুই আনুষ্ঠানিকতা আর অধিনায়ক মাশরাফির বিদায়ী ম্যাচকে যতটুকু সম্ভব রাঙানো। ব্যাটিংয়ে তামিম ইকবাল-লিটন দাসের পর বোলিংয়ে সবার ‘যৌথ প্রযোজনা’য় সে কাজটিই করেছেন ক্রিকেটাররা। তাতে তৃতীয় ওয়ানডেতে ১২৩ রানের জয়ে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে ধবলধোলাই করল বাংলাদেশ। আর অধিনায়ক হিসেবে মাশরাফি তাঁর শেষ ম্যাচে দেখা পেলেন ৫০তম জয়ের। ৩৭.৩ ওভারে ২১৩ রানেই অলআউট জিম্বাবুয়ে।

জয়ের পর অধিনায়ক মাশরাফিকে কাঁধে তুলে মাঠে ঘুরেছেন ক্রিকেটাররা। মাশরাফিকে কাঁধে তুলেছিলেন তামিম ইকবাল, সঙ্গে ছিলেন বাকি ক্রিকেটাররা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com