1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়

  • Update Time : মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮৭ Time View

ক্রীড়া ডেস্ক | ব্যাট হাতে মুশফিকুর রহিম এবং অধিনায়ক মুমিনুল হক এবং বল হাতে নাঈম হাসান ও তাইজুল ইসলামের দারুণ পারফরম্যান্সের উপর ভর করে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ইনিংস এবং ১০৬ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে।

২০১৮ সালের ডিসেম্বরের পর এই প্রথম টেস্টে জয়ের মুখ দেখল টাইগাররা। একইসঙ্গে টেস্ট ইতিহাসে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ইনিংস ব্যবধানে জয়ের স্বাদ পেল। এই জয় সাদা পোশাকের ক্রিকেটে টাইগারদের হারাতে বসা মনোবল কিছুটা হলেও ফেরাতে সহায়ক হবে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ২ উইকেটে ৯ রান নিয়ে জিম্বাবুয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে। দলীয় ১৫ রানের মাথায় তাইজুল ইসলামের বলে দ্বিতীয় স্লিপে থাকা মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার কেভিন কাসুজা।

অভিজ্ঞ ব্র্যান্ডন টেলর ১৭ রানের বেশি করতে পারেননি। দলীয় ৪৪ রানের মাথায় তিনি নাঈম হাসানের বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে তাইজুলের তালুবন্দি হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। পঞ্চম উইকেটে অধিনায়ক গ্রেইগ আরভিন ও সিকান্দার রাজা হাত খুলে ব্যাট করে রানের গতি বাড়ানোর চেষ্টা করতে থাকেন। তাদের গড়া ৬০ রানের জুটি ভাঙে মুমিনুল হকের সরাসরি থ্রোয়ে ৪৩ রান করা আরভিনের রান আউটে।

লাঞ্চের পর জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেননি। সিকান্দার রাজা ৭১ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৭ রান করে তাইজুলের বলে মিডউইকেটে থাকা মুশফিকের উপরে লাফিয়ে উঠে নেয়া দারুণ এক নয়ন জুড়ানো ক্যাচে মাঠ ছাড়েন। এরপর তামিম ইকবালের দারুণ ক্যাচে রেজিস চাকাভা ফেরেন, বোলার ছিলেন আবারো তাইজুল। আইনস্লে এনডিলোভু লেগ বিফোরের ফাঁদে ফেলার পর টাইমাইসেন মারুমাকে তামিমের ক্যাচ বানিয়ে দ্বিতীয়বারের মতো টেস্টে এক ইনিংসে ৫ উইকেট শিকার করেন নাঈম। এনইয়াউচিকে লেগ বিফোরে তাইজুল নিজের চতুর্থ শিকারে পরিণত করলে ১৮৯ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com