1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

  • Update Time : শনিবার, ৪ জানুয়ারী, ২০২০
  • ৫৭ Time View

ডিবিডিনিউজ২৪ ডেস্ক :

আজ ৪ জানুয়ারি। বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে লাল-সবুজের বর্ণিল সাজে সেজেছে রাজধানীর সিংহভাগ উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন রকমের রঙ্গীন বাতির সমারোহে যেন চোখে ধা ধা লাগছে। এ সকল রঙ্গিন সাজ সজ্জা দেখতে গতকাল রাতে শীত বৃষ্টি উপেক্ষা করে একাধিক পরিবারকে দেখা যায় শিক্ষা প্রতিষ্ঠানের সাজ সজ্জা দেখতে এসেছেন। সঙ্গে রয়েছে স্ত্রী সন্তানসহ পরিবারের অন্যন্য সদস্যরাও।

রাতে সরেজমিনে দেখা যায়, ঢাবির কার্জন হলের রঙ্গিন বাতির সাজসজ্জা। তীব্র শীত ও গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে লোকজন ভিড় করছেন। ঘুড়ে ঘুড়ে দেখছেন রঙ্গিন বাতিসহ অন্যান্য কারুকাজ। এছাড়া দেখা গেছে ঢাবির অন্যান্য ছাত্রী হলগুলোতেও। রোকেয়া হল, শামসুন্নাহার হল, কুয়েত মৈত্রী হল, বেগম সুফিয়া হলেও করা হয়েছে সাজসজ্জা।

এদিকে ঢাকা কলেজ, তেজগাও কলেজ ও তিতুমীর সরকারি কলেজ, মিরপুর বাংলা কলেজ এবং পুরনো ঢাকার কবি নজরুল সরকারি কলেজ, সদরঘাট এলাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়। চোখ ধাঁধানো সাজসজ্জার ফলে সন্ধ্যার পরই রঙিন আলোতে ঝলমলিয়ে ওঠে পুরো শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনা। চোখ ধাঁধানো এ আলোকসজ্জার ঝলকানি মন কাড়ছে সবার।আলোকসজ্জা উপভোগ করতে অনেকে ভিড় জমিয়েছেন বিশ্ববিদ্যালয় হল ও কলেজ ক্যাম্পাসে।

এবিষয়ে কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন সাগর বলেন, বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা ঐক্যবদ্ধ ভাবে নিজেদের অর্থায়নে ক্যাম্পাসে লাল-সবুজের আলোকসজ্জার ব্যবস্থা করেছি। বিদায়ী কমিটির সহ-সভাপতি ফারুক হোসেন বলেন, উপমহাদেশের বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা আমাদের সাধ্যমতো এই আয়োজন করেছি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। কর্মসূচির মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, স্বেচ্ছায় রক্তদানসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। আজ  শনিবার থেকে পুরো সপ্তাহ এ কর্মসূচি চলতে থাকবে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com