1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

গণভবনে যাননি তানহা

  • Update Time : শনিবার, ১৬ মার্চ, ২০১৯
  • ৫০ Time View
।।ক্যাম্পাস ডেস্ক।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নির্বাচিত ২৫৯ জন প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবন গেছেন। তবে গণভবনে যাননি সুফিয়া কামাল হল সংসদের সদস্য লামইয়া তানজিন তানহা। নির্বাচনের ফল কারচুপির অভিযোগে ডাকসুর ফল বাতিল চেয়েছেন তিনি।

শনিবার বিকাল ৪টায় গণভবনে ডাকসুর নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী। ডাকসু নেতাদের নিয়ে বেলা পৌনে ২টার দিকে ৪টি মিনিবাস আর ৬টি বাস রওনা দেয়।

এ বিষয়ে তানহা বলেন, ‘নির্বাচনে যখন কারচুপি হলো তখনই আমরা সবাই প্যানেল থেকে বর্জনের ঘোষণা দিয়েছি। তারপর ফলাফল ঘোষণার পর আবার যখন দেখলাম আমি জয়ী হয়েছি তখন আমি এ ফলাফল আর গ্রহণ করতে পারি না। কারণ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী যদি তার ভোট দিতে না পারে সেটাও ওই শিক্ষার্থীর সঙ্গে বিশাল অন্যায়। সেজন্য আমি প্রথমে নির্বাচন বর্জন করেছি, পরে পদত্যাগ করেছি। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছি না।’

ইংরেজী বিভাগের এই শিক্ষার্থী সুফিয়া কামাল হলে সদস্য পদে প্রগতিশীল ছাত্রজোটের প্যানেল থেকে নির্বাচন করেছেন। ৮৪১ ভোট পেয়ে নির্বাচিতও হয়েছেন তিনি। তবে সামগ্রিকভাবে পুরো ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোটের ফল প্রত্যাখ্যান করেছেন তিনি।

প্রসঙ্গত, ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কারচুপির অভিযোগ ওঠায় ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেলগুলো তা বর্জনের ঘোষণা দেয়। পরে ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর এবং জিএস পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নির্বাচিত হয়েছেন। এছাড়াও ডাকসুর ২৫টি পদের মধ্যে ২টি পদে কোটা সংস্কার আন্দোলনের দুই নেতা আর বাকি ২৩টি পদে ছাত্রলীগের প্যানেল থেকে জয়ী হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com