1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ভারতীয় খেলোয়াড়দের অপ্রত্যাশিত আচরণে দ্বন্দ্বের সূত্রপাত

  • Update Time : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮৫ Time View

ক্রীড়া ডেস্ক :

টান টান উত্তেজনায় ঠাসা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০ আসরের ফাইনালে চারবারের শিরোপা জয়ী ভারতকে ৩ উইকেটে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার অনন্য গৌরব অর্জন করেছে বিশ্ব যুব ক্রিকেটাঙ্গনের অন্যতম পরাশক্তি বাংলাদেশ। গত রোববার (৯ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচ শেষ হওয়ার পর পরই মাঠে দুই দলের খেলোয়াড়দের মধ্যে কথা কাটাকাটি ও এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটেছে বলে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান টাইমস। এছাড়া এ প্রসঙ্গে তথ্য প্রকাশ করেছে দেশটির আরেক সংবাদমাধ্যম এপিবিএন।

ঘটনার বর্ণনায় ফলাও করে বাংলাদেশের খেলোয়াড়দের দোষের ঢাক বাজানো হলেও, প্রকৃত ঘটনা আড়াল করে যায় ভারতীয় গণমাধ্যমগুলো। প্রকৃতপক্ষে ওই ঘটনার সূত্রপাত ঘটে নীল সেনাদের তোপ সামলে, দুর্বার টাইগার যুবাদের অধিনায়ক ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক আকবর আলীর পাল্টা আক্রমণে পরাজিত ভারতীয় খেলোয়াড়দের অপ্রত্যাশিত আচরণের জেরে।

প্রকাশিত খবরে বার্তা সংস্থা এপিবিএন জানায়, মাঠে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্যাপ্টেন আকবর আলীর ব্যাটে চড়ে যখন বিশ্বজয়ের কাঙ্ক্ষিত শেষ রানটি সম্পন্ন হয়, সঙ্গে সঙ্গে সাইড ফিল্ডে উদযাপনের অপেক্ষায় থাকা বাংলাদেশের টাইগার যুবারা উল্লাসে ফেটে পড়ে। এ সময় তারা দৌড়ে মাঠে প্রবেশ করে জয়ের নায়ক আকবর ও অপর সতীর্থ ব্যাটসম্যানকে ঘিরে উল্লাস করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসেন ভারতীয় খেলোয়াড়দের লক্ষ্য করে। আর সে থেকেই শুরু বাকবিতণ্ডতা, যা এক পর্যায়ে হাতাহাতিতে গড়ায়।

ইন্ডিয়ান এক্সপ্রেসও বিষয়টিকে বাংলাদেশিদের ‘অতি আনন্দের উন্মাদনা উল্লেখ করে টাইগার যুবাদের প্রতি ভারতীয় খেলোয়াড়দের ‘উল্টোপাল্টা’ মন্তব্য করার অভিযোগ আনে।

অথচ মূল ঘটনার সূত্রপাত ঘটে যখন মাঠে বাংলাদেশের এক খেলোয়াড়ের হাত থেকে ভারতীয় অন্য খেলোয়াড় বাংলাদেশের পতাকা কেড়ে নেয়ার জন্য হ্যাঁচকা টান বসান। এ সময় জাতীয় পতাকার প্রতি ভারতীয় খেলোয়াড়দের এমন অপ্রীতিকর আচরণের প্রতিবাদে তেড়ে গর্জে ওঠেন এই ক্ষুদে টাইগার। এ সময় তার সঙ্গে তর্কে জড়ান আরও কয়েকজন ভারতীয় খেলোয়াড়। আইসিসির টুইটার পেজে শেয়ার করা সেই ঘটনার একটি ভিডিও ক্লিপ থেকে বিষয়টি সুস্পষ্ট নজরে পড়ে। ক্লিপটিতে ঘটনার যে দৃশ্য দেখা যায়, তা ভালোভাবে পর্যবেক্ষণ করলেই আসল সত্যটি বুঝে নিতে বিশেষ বেগ হতে হবে না। তবে শেষ পর্যন্ত মাঠে উপস্থিত দুই আম্পায়ার ও দুই দলের টিম ম্যানেজমেন্টের সদস্যদের মধ্যস্থতায় বিষয়টি সেখানেই নিষ্পত্তি হয়।

দেশের জাতীয় পতাকার প্রতি প্রতিবেশী রাষ্ট্র ভারতের খেলোয়াড়দের এ ধরনের অপেশাদারসুলভ আচরণ এবং এ নিয়ে সংবাদ প্রকাশকালে দেশটির সংবাদমাধ্যমের এই অস্বচ্ছতা সৃষ্টিকে মোটেই ভালো চোখে দেখছে না বাংলাদেশের কোটি ক্রিকেটভক্তরা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com