1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

  • Update Time : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯
  • ৭০ Time View

।।সিবিএন।।

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুরে চেয়ারম্যান প্রার্থী এড. ফরিদুল ইসলামের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন আদালত। আগামী ২৪ মার্চ কুতুবদিয়ায় নির্বাচন হওয়ার কথা ছিল।
উচ্চআদালতে এ মামলা সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন চৌধুরী জানান, এখানে চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও ঋণখেলাপির দায়ে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক সাগরের মনোনয়ন বাতিল হয়।

এ সময় চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এড. ফরিদুল ইসলাম চৌধুরীকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়।

তবে এ রিট আবেদনের তথ্য আড়াল করে ইতোমধ্যে বেসরকারিভাবে বিজয়ী ঘোষিত হওয়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এড. ফরিদুল ইসলাম চৌধুরীকে রিটের পক্ষভুক্ত করা হয়নি। এরই মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এড. ফরিদুল ইসলাম চৌধুরী আজ উচ্চআদালতে একটি রিট আবেদন করে ইতোমধ্যে তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণার বিষয়টি অবগত করেন এবং আজিজুল হকের করা রিট আবেদনে তাকে পক্ষভুক্ত করার আবেদন জানান।

আদালত তার আবেদনটি আমলে নিয়ে ১১ এপ্রিল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেন এবং এ পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার জন্য একটি আদেশ দেন।

হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম এ আদেশ দেন।

এড. ফরিদুল ইসলাম চৌধুরীর পক্ষে মামলা পরিচালনা করেন এড. মামুন মাহবুব ও ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন চৌধুরী, রিট আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট শেখ মোরশেদ, নির্বাচন কমিশনের পক্ষে এড. তৌহিদুর রহমান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডিএজি কেএম জাহিদ সরওয়ার।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৮ মার্চ প্রতীক বরাদ্দের জন্য নির্ধারিত দিনে চেয়ারম্যান পদে এড. ফরিদুল ইসলাম একমাত্র প্রার্থী হওয়ায় রিটার্নিং অফিসার ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(সা.) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বিধি মোতাবেক গণবিজ্ঞপ্তি জারি করে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com