1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

কর্ণাটকে নিয়ম ভেঙে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় সমাবেশ

  • Update Time : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ৮৩ Time View

ডিবিডিনিউজ রিপোর্ট : লকডাউন উপেক্ষা করেই ভারতের কর্ণাটক রাজ্যের কালবুর্গিতে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় সমাবেশ হয়ে গেল। যে জায়গায় ধর্মীয় সমাবেশের আয়োজন করা হয়েছে, সে জায়গাটি আবার করোনার হটস্পট হিসেবেও চিহ্নিত করা হয়েছিল। তা সত্ত্বেও প্রশাসনের নজর এড়িয়ে কীভাবে এত বড় ধর্মীয় সমাবেশ হয়ে গেল বিজেপিশাসিত কর্ণাটকের কালবুর্গিতে, তা নিয়ে উঠছে প্রশ্ন।

ভারতে লকডাউন চলাকালে ধর্মীয় সমাবেশের অনুমতি না দেওয়ার জন্য দেশটির প্রতিটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়। কিন্তু তা সত্ত্বেও কর্ণাটকের কালবুর্গি এলাকার হিন্দু সম্প্রদায়ের সিদ্ধলিঙ্গেশ্বর মন্দিরে দেখা গেল নিয়মভঙ্গের ছবি। লকডাউন ভেঙে বার্ষিক রথযাত্রা উৎসবে মেতে উঠল শত শত মানুষ।

অথচ এ কালবুর্গি করোনাভাইরাসের হটস্পট বলে চিহ্নিত। এই জেলায় করোনা আক্রান্ত হয়ে এর মধ্যেই মারা গেছে তিনজন। ভারতের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনাও ঘটেছিল এই কালবুর্গিতেই। এর মধ্যেই মন্দির কমিটির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ১৮৩ এবং ২৬৯ নম্বর ধারায় মামলা দায়ের করা হয়েছে।

তবে এ ঘটনায় পুলিশের দাবি, এই অনুষ্ঠান আগে থেকেই হওয়ার কথা ছিল। মন্দির কমিটি জানিয়েছিল, তারা অনুষ্ঠানটি  শুধু পালন করবে। কিন্তু হঠাৎ নিয়ম ভেঙে সমাবেশের আয়োজন করায় আয়োজকদের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় বরখাস্ত করা হয়েছে স্থানীয় এক পুলিশকর্মী ও কালবুর্গি জেলার জেলা প্রশাসনের এক কর্তাকে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com