1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

করোনা আক্রান্তের সংখ্যা সংশোধন করলো আইইডিসিআর

  • Update Time : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ৬০ Time View

ডিবিডিনিউজ রিপোর্ট : বাংলাদেশে করোনা আক্রান্তদের সংখ্যা দিনভিত্তিক সংশোধন করলো সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শনিবার (১৮ এপ্রিল) স্বাস্থ্য বুলেটিনে এই সংশোধনের কথা জানান আইইডিসিআর পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।  গত ১৬ এপ্রিল আক্রান্তের সংখ্যা ৩৪১ জন বলা হলেও সেটা সংশোধন করে ২৯২ জন করা হয়েছে। যার ফলে ১৫ এপ্রিলের আক্রান্তের সংখ্যা ২১৯ থেকে বেড়ে হয়েছে ২৬৮। তথ্যটি আইইডিসিআর’র ওয়েবসাইটেও আপডেট করা হয়েছে।

সেব্রিনা ফ্লোরা বলেন, গত তিনদিন আমরা যেসব রোগীর কথা বলছি সেটা আমাদের পরীক্ষার প্রাপ্ত তথ্যের ভিত্তিতে, এখানে একদিনের তথ্য পেন্ডিং ছিল। ১৬ এপ্রিল তারিখের আক্রান্তদের তথ্যের সঙ্গে কিছু আক্রান্তের তথ্য ছিল ১৫ তারিখের। সেটাকে আমরা নতুন তারিখ অনুযায়ী বিভাজন করেছি। নতুন বিভাজন করার পর আমরা এটাকে সংশোধন করেছি।

এই সংশোধনী আনায় সর্বোচ্চ সংখ্যক শনাক্তের সংখ্যাটি এখন  আজকের। আজ মোট ৩০৬ জন রোগী শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, করোনায় প্রথম আক্রান্ত শহর উহানে মৃতের সংখ্যা গতকাল সংশোধন করে চীন। সংশোধিত তথ্যে আরও ১ হাজার ২৯০ টি মৃত্যুর সংখ্যা যোগ হওয়ায় ওই শহরে মৃতের সংখ্যা ৫০ শতাংশ বেড়ে গেছে। শুক্রবার শহরটির কর্তৃপক্ষ জানিয়েছে, অনেক মৃত্যুর কথা ভুলবশত বাদ পড়ে গিয়েছিল। এতে করে চীনে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬০০ জনে। উহানের এই সংশোধনীর একদিন পরে নিজের আক্রান্তের তালিকায় সংশোধনী আনলো ঢাকা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com