1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

কক্সবাজার বিতর্ক উৎসবের রেজিষ্ট্রেশন শুরু

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৯৯ Time View

।।প্রেস বিজ্ঞপ্তি।।

কক্সবাজার জেলার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে শুরু হচ্ছে কক্সবাজার বিতর্ক উৎসব-২০১৯। মার্চ মাসব্যাপী এই বিতর্ক উৎসব চলবে। যুক্তিতে মুক্তি- এ শ্লোগানে দ্বিতীয়বারের মতো বিতর্ক উৎসবের আয়োজন করছে প্রথম আলো বন্ধুসভা। সহযোগিতায় থাকছে- কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড।

প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা বলেন- এবারের আসরে উপজেলা পর্যায়ে তিনটি উৎসব হবে। রামু, উখিয়া ও টেকনাফ উপজেলা নিয়ে অনুষ্ঠিত হবে রামু উৎসব। ঈদগাঁও, চকরিয়া ও পেকুয়া উপজেলা নিয়ে হবে ঈদগাঁও উৎসব। মহেশখালী ও কুতুবদিয়া নিয়ে হবে মহেশখালী উৎসব। প্রতিটি উৎসবে ৮ টি করে স্কুল অংশগ্রহণ করতে পারবে। রামু উৎসব হবে ১০ মার্চ , মহেশখালী উৎসব হবে ১৬ মার্চ, ঈদগাঁও উৎসব আগামী ২৩ মার্চ । সবশেষে জেলা উৎসব অনুষ্ঠিত হবে ২৯ ও ৩০ মার্চ দুইদিন ব্যাপী।

উপজেলা পযায়ের তিনটি উৎসবের চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান অর্জনকারী ৯ টি স্কুলের সাথে কক্সবাজার শহরের ৬ টি স্কুল এবং জেলার ৮ টি কলেজ নিয়ে হবে জেলা উৎসব।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান লে. কর্ণেল ( অব.) ফোরকান আহমেদ বলেন- পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজার জেলার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। ইতোমধ্যে তিনি কক্সবাজারের উন্নয়নে রেল লাইন প্রকল্প, কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দর, মাতারবাড়ির তাপ বিদ্যুৎ প্রকল্প, এলএনজি টার্মিনাল, গভীর সমুদ্র বন্দর, টেকনাফের সাবরাং ও জালিয়ারদ্বীপে ট্যুরিজম পার্ক, মেরিন ড্রাইভ সড়কসহ ২৫টি মেগাউন্নয়ন প্রকল্পে ৩ লাখ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। পযর্টন নগরী কক্সবাজারকে পরিকল্পিত ও দৃষ্টিনন্দন শহরে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদগ্রিব। তাঁর ইচ্ছার প্রতিফলন ঘটাতে কক্সবাজারে নানা উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে কউক। উন্নয়নের পাশাপাশি কক্সবাজারের ছেলেমেয়েদের মেধা ও মননে এগিয়ে নিতে বিতর্ক উৎসবের বিকল্প নেই।

প্রথম আলো বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল বলেন- উৎসবে অংশগ্রহনে ইচ্ছুক বিতর্ক দলকে নিবন্ধন করতে হবে। প্রত্যেক প্রতিষ্ঠান তিন জনের বিতর্ক দলের সঙ্গে একজন শিক্ষক রাখতে পারবে। বিষয়বস্তু আগেই জানিয়ে দেয়া হবে এবং প্রস্তাবনার পক্ষে-বিপক্ষে ৩০ মিনিট আগে লটারীর মাধ্যমে তা নির্ধারণ করা হবে। অংশগ্রহনকারী সকলকে সার্টিফিকেট, টি-শার্ট, চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার দেয়া হবে। অংশগ্রহণকারী স্কুলসমুহকে ৫ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে। প্রধান শিক্ষকের স্বাক্ষরিত তালিকা ইমেইলে khalilcx@gmail.com ঠিকানায় পাঠানো যাবে।
বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ : ০১৭১৪-৩৭৪৬৩৪

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com