1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

কক্সবাজার নৌকাকে ডুবিয়ে দিলো বিদ্রোহীরা

  • Update Time : সোমবার, ২৫ মার্চ, ২০১৯
  • ৭১ Time View

।।বিশেষ প্রতিবেদক।।

তৃতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে কক্সবাজারের পাঁচটি উপজেলায়। উৎসবমূখর পরিবেশে ২৪ মার্চ (রোববার) সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন ও গণনা চলে টেকনাফ, উখিয়া, মহেশখালী, রামু ও পেকুয়ায়। ভোট গণনার শেষে টেকনাফে নুরুল আলম, মহেশখালীতে শরীফ বাদশা, রামুতে সোহেল সরওয়ার কাজল ও পেকুয়ায় জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এরা চারজনেই ছিলেন বিদ্রোহী প্রার্থী। তাঁরা আ.লীগের শীর্ষ নেতাও বটে। আর উখিয়া উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেন অধ্যাপক হামিদুল হক চৌধুরী।

রামু উপজেলা

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে রামু উপজেলায় বেসরকারীভাবে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৩১ হাজার ২৩৮। তাঁর নিকটমত একমাত্র প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি রিয়াজ উল আলম পেয়েছেন ২৯ হাজার ৪৯২ ভোট।

এছাড়া ২২ হাজার ৫৩১ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও রামু উপজেলা কৃষক লীগের সভাপতি সালাহ উদ্দিন (তালা) ও ৩১ হাজার ৩৭৪ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন উপজেলা যুব মহিলা লীগের সভাপতি আফসানা জেসমিন পপি (কলসি)।

পেকুয়া উপজেলা

পেকুয়া উপজেলা নির্বাচনে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম। তিনি দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম পেয়েছেন ১২ হাজার ৬শ ৬৯ ভোট। এবং অপর বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সদস্য এসএম গিয়াস উদ্দিন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৬শ ১৬ ভোট।

এছাড়া ১৬ হাজার ৭০৫ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চশমা প্রতীক নিয়ে মো: আজিজুল হক ও ১৮ হাজার ৫২৬ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফুটবল প্রতীক নিয়ে জেলা আওয়ামীলীগের সদস্য নারী নেত্রী উম্মে কুলছুম মিনু।

উখিয়া উপজেলা

উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন জাহাঙ্গীর আলম (টিউবওয়েল)। তিনি ভোট পেয়েছেন ৩৮১০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মাইক প্রতীকে মোহাম্মদ রাশেল পেয়েছেন ২২২৭ ভোট।

ইতিপূর্বে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হামিদুল হক চৌধুরী ও কামরুন নেছা বেবী।

টেকনাফ উপজেলা

টেকনাফ উপজেলায় বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হলেন মোটর সাইকেল প্রতীকে বিদ্রেীহ প্রার্থী নুরুল আলম। তিনি ভোট পেয়েছেন ৩৭ হাজার ২৯৯ ভোট। তার নিকটমত প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীক নিয়ে সাবেক সাংসদ মোহাম্মদ আলী পেয়েছেন ২৪ হাজার ৫৭ ভোট।

এছাড়া ১৮ হাজার ৩৬৮ ভোট পেয়ে তালা প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন ফেরদৌস আহমদ ও ৩০ হাজার ৫৪ ভোট পেয়ে পদ্মফুল প্রতীক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন তাহেরা বেগম।

মহেশখালী উপজেলা

মহেশখালী উপজেলায় বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হলেন শরীফ বাদশা। আনারস প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৩০৭৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীক নিয়ে হোছাইন ইব্রাহিম পেয়েছেন ২৬০৪৯ ভোট।

এছাড়া ৩২ হাজার ২৪০ ভোট পেয়ে বৈদ্যুতিক ভাল্ব প্রতীকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. জহির উদ্দিন ও ৩৬ হাজার ৩২৬ ভোট পেয়ে পদ্মফুল প্রতীক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মিনুয়ারা ছৈয়দ মিনু।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com