1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

এশিয়া কাপ ক্রিকেট নিয়ে পাক-ভারতে ভিন্ন মত

  • Update Time : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ৭৭ Time View

ক্রীড়া ডেস্ক : আসন্ন এশিয়া কাপ ক্রিকেট নিয়ে পাক-ভারতে দেখা দিয়েছে ভিন্ন মত। আগামী সেপ্টেম্বরে হওয়ার কথা এই টুর্নামেন্ট। কিন্তু আসন্ন এই টুর্নামেন্টের আয়োজক নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

এ নিয়ে এখনো পর্যন্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। যদিও পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এশিয়া কাপের এবারের আয়োজক হওয়ার কথা পাকিস্তানের। কিন্তু সে দেশে সফর করতে ঘোর আপত্তি ভারতীয় ক্রিকেট দলের। আর তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের দাবি এশিয়ান কাপ ক্রিকেটটাও যেন হয় নিরপেক্ষ ভেন্যু দুবাইতে।

যা কিনা পাকিস্তানের দ্বিতীয় হোম হিসেবে পরিচিতি। কিন্তু প্রেক্ষাপটের অনেক পরিবর্তন হয়েছে। বাংলাদেশ জাতীয় দল, এমসিসি, ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলেছে। আর তাই পাকিস্তানের জোর দাবি থাকবে তাদের ঘরের মাঠেই এশিয়া কাপ ক্রিকেট আয়োজনের।

এসব প্রস্তাবনা ও সম্ভাবনা নিয়েই আগামী ৩ মার্চ এসিসির সদর দফতরে বসতে যাচ্ছে বৈঠক। যেখানে ঠিক করা হবে এবারের এশিয়া কাপের ভেন্যু।

কিন্তু তার আগেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রধান জানাচ্ছিলেন নিরপেক্ষ ভেন্যু দুবাইয়ে সেপ্টেম্বরে হবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। আইসিসির সভায় যোগ দিতে যাওয়ার আগে ইডেন গার্ডেনে সৌরভ যে তথ্য দিলেন তা মানতে নারাজ এহসান মানি। গতকাল পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি বললেন- এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

তবে গাঙ্গুলির এমন আত্মবিশ্বাসী মন্তব্যের পর পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা প্রায় অনিশ্চিত। সবশেষ ২০০৮ সালে পাকিস্তানের মাটিতে হয়েছিল এশিয়া কাপ ক্রিকেট। এরপর থেকে ১২ বছর ধরে এসিসির কোনো টুর্নামেন্টই আয়োজন করতে পারেনি তারা।

পাক-ভারতের রাজনৈতিক বৈরিতার রেশ ধরেই পাকিস্তান ঘরের মাঠে কোন টুর্নামেন্ট আয়োজন করতে পারছে না। এমনকি নিকট ভবিষ্যতেও এই জটলা নিরসনের কোনো সম্ভাবনা নেই।

যদিও এখনো হাল ছাড়ছে না পাকিস্তান। বোর্ড প্রধান এহসান মানি যুক্তি দাঁড় করাচ্ছেন- কারণ, তাদের দেশে খেলে এসেছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। এহসান মানি বলেছেন, ‘সহযোগী সদস্য দেশগুলোর সুবিধার জন্যই এশিয়া কাপ আয়োজন করা হয়। সেটি মাথায় রেখেই সিদ্ধান্ত নেব আমরা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com