1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় চেয়ারম্যানের নাম ভাঁঙ্গিয়ে তোলছে বালি, কাটছে পাহাড়

  • Update Time : রবিবার, ২৯ মার্চ, ২০২০
  • ৬২ Time View

শরীফ আজাদ : উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের পাগলিরবিল (উত্তর বড়বিল) লম্বা ব্রীজের নিচে থেকে নুরুল আবছার বাবুল (৩৫) নামে এক ব্যক্তি স্কেবেটর দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন করে পবিবেশকে হুমকির দিকে ঠেলে দেওয়ার অভিযোগ উঠেছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিমুল ইসলাম কয়েক দিন আগে সরজমিনে গিয়ে নিষেধ করে আসার পরও উক্ত ব্যক্তি তা মানছেন না বলেও অভিযোগ করেছে স্থানীয় জনগণ।

স্থানীয় সুত্রে জানা যায়, অভিযোক্ত এ ব্যক্তি বেশ কিছু দিন ধরে একের পর এক পাহাড় কেটেই চলছেন। কিছুদিন আগে পাগলির বিল রাবার ড্রাম এলাকায় সোনালী ও কামাল হোসেনের বাড়ির পাশের দুটি পাহাড় ও পরে উত্তর বলবিল চিতাখালী এলাকায় একটি পাহাড় কাটেন তিনি।

একের পর এক পাহাড় কেটে যাওয়া নুরুল আবছার বাবুলকে কোন ভাবেই যেন আটকানো যাচ্ছে না। তিনি প্রভাবশালী কারো ইন্দনে এসব অবৈধ কাজ চালিয়ে যাচ্ছেন বলে মনে করছেন স্থানীয়রা। মাঝে মাঝে তিনি এলাকার অসহায় মানুষগুলোকে জনৈক এক প্রভাবশালীর নাম ধরে হুমকি ধমকি দিয়ে থাকেন। সে কারণে একালাবাসীও ভয়ে কিছু বলতে পারছেন না। এ সুযোগে অভিযোক্ত ব্যক্তি স্কেবেটর ও ১০টি ডাম্পার গাড়ির সাহায্যে খালের বালি তোলে উজার করে দিচ্ছে খাল। ফলে সাধারণ মানুষের বসত ভিটা, বাড়ি ঘর ভেঙ্গে খালের সাথে মিশে যেতে পারে বলে মনে করছেন  অনেকেই। শুধু তাই নয় এমনকি এত্র এলাকায় চলাচলের এক মাত্র ব্রীজটি পর্যন্ত ভেঙ্গে যেতে পারে বলে আশংকা করছেন সচেতন এলাকাবাসী।

এ বিষয়ে জানতে নরুল আবছার বাবুলের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ কাজ দেখা শুনা করছি মাত্র। এসব কাজ হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো: শাহ আলম করছেন। অনুমিতি নিয়ে করা হচ্ছে বলে দাবীও করেন তিনি। পরে অধ্যক্ষ শাহ আলমের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে সংযোগ না পাওয়াই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে জানতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিমুল ইসলাম সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন পর্যন্ত এ কাজের কোন অনুমতি দেওয়া হয়নি। তবে গত ২৫ মার্চ হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম একটি দরখাস্ত জমা দিয়েছেন। দরখাস্তের বিষয়টি তদন্ত করে প্রশাসন সিদ্ধান্ত নেবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com