1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য আটক, ৬টি বার উদ্ধার

  • Update Time : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ১৮৯ Time View

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার মরিচ্যা চেকপোস্টে ৯৯৬.৩২ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণেরবারসহ মোঃ আবছার উদ্দিন (১৯) নামের এক চোরাচালান চক্রের সদস্যকে আটক করেছে বিজিবি। সে উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতেরবিল এলাকার মোহাম্মদ হোসনের ছেলে।

রোববার (১ আগষ্ট) বিকালে উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে তাকে আটক করে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)। এ সময় একটি মোবাইল ফোনও জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের দাম আনুমানিক ষাট লক্ষ টাকা।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক ইব্রাহীম ফারুক গণমাধ্যমকে জানান, আমাদের কাছে খবর ছিল আন্তজার্তিক চোরাচালান চক্রের একজন সদস্য বিপুল পরিমান স্বর্ণালংকার নিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এরই প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি চালায় বিজিবি। এ সময় সিনএনজি গাড়ির এক যাত্রীকে সন্দেজনক মনে হলে তাকে গাড়ি থেকে নামানো হয়। পরে তাকে তল্লাশি করা হলে তার কোমরে প্যান্টের ভিতরে অভিনব কৌশলে লুকায়িত অবস্থায় ছয়টি স্বর্ণের বার পাওয়া যায়।

এ বিষয়ে তাকে জিজ্ঞেস করলে জানায়, স্বর্ণেরবারগুলো রোববার সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লক্ষ টাকার বিনিময়ে মায়ানমার থেকে ক্রয় করে দুপুরের দিকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে।

জানা যায়, স্বর্ণের বারগুলো তিনি ঢাকা-সিলেট হয়ে ভারতে পাচার করতেন। ভারতীয় স্বর্ণ পাচারকারিরা তাকে এর বিনিময়ে তিন লক্ষ টাকা প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছিল।

ইব্রাহীম ফারুক জানান, ভ্যাট ফাঁকি ও অবৈধভাবে সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান কাজে জড়িত থাকায় আটক চোরাকারবারিকে রামু থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণালংকার কক্সবাজার ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com