1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় মুজিব বর্ষের ১ম দিন হতদরিদ্র ১৪৪ পরিবারকে ঘর হস্তান্তর

  • Update Time : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
  • ৭৬ Time View

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রকল্প ‘জমি আছে, ঘর নেই’ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষ্যে কক্সবাজারের উখিয়া দরিদ্র জনগোষ্টির মাঝে দুর্যোগ সহনীয় সেমি: পাকা ঘর হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার  (১৭মার্চ) সকাল ১০টায় উখিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত বঙ্গবন্ধু শত জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে  কেক কাটাঁর পর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আশ্রয়ণ প্রকল্পের ‘জমি আছে ঘর নেই নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণ প্রকল্পে ১৪৪টি নবনির্মিত ঘর উপকারভোগী উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর মাঝে হস্তান্তর করা হয়।

হতদরিদ্র পরিবারের প্রধানদের হাতে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার গৃহহীনদের জন্য আরো গৃহনির্মাণের প্রকল্প গ্রহণ করেছে। এ দেশে কেউ গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল গৃহহীন দরিদ্র মানুষেরা মনের মত করে একেকটি ঘর পাবে।

বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব আর উন্নয়নের ফলে দেশের গ্রামাঞ্চল শহরে পরিনত হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনাও ত্রাণ মন্ত্রণালয় গৃহহীন মানুষের কথা চিন্তা করে সারা দেশের ন্যায় উখিয়ায় ২টি প্রকল্পের আওতায় ১৪৪টি গৃহ নির্মাণ করে উপকারভোগিদের কাছে চাবি হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে গৃহ হস্তান্তর অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আমিমুল এহসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন, উখিয়া উপজেলা আওমীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, প্রকৌশলী  এবং উপকারভোগীরা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com