1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:

উখিয়ায় নৌকা প্রার্থীর প্রধান নির্বাচন পরিচালক উপজেলা কৃষকদলের আহবায়ক মনোনীত

  • Update Time : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ৩৫৬ Time View

নিজস্ব প্রতিবেদক : বিগত টানা দুই ইউপি নির্বাচনে কোমর বেঁধে নৌকার পক্ষে ভোট ও আওয়ামী লীগ সরকারের সবধরনের সুবিধা ভোগ করা এক নেতাকে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল উখিয়া উপজেলা শাখার আহবায়ক মনোনীত করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা চলছে।

বিষয়টি নিয়ে বিএনপি-আওয়ামী লীগ দুই দলের মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল (২০ অক্টোবর) কক্সবাজার জেলা কৃষকদল সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উখিয়া উপজেলা কৃষক দলের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে এক যুগের বেশি সময় আগে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে বিএনপি থেকে বহিষ্কৃত ও উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহ আলমের গত দুই ইউপি নির্বাচনের প্রধান নির্বাচন পরিচালক মনির আহমেদকে আহবায়ক ও উখিয়ার তরুণ রাজনীতিবিদ, সমাজকর্মী সাদমান জামি চৌধুরীকে সদস্য সচিব করে একটি কমিটি ঘোষণা করেন। কমিটির সদস্য সচিব হিসেবে তারুণ্যের প্রতীক সাদমান জামি চৌধুরীকে পেয়ে বিএনপি সমর্থিতরা উচ্ছ্বাসিত হলেও মনির আহমেদকে আহবায়ক করায় সর্বত্র চলছে ব্যাপক সমালোচনা।

বিএনপি মতার্দশের অনেক প্রবীণ নেতারা ক্ষোভ প্রকাশ করে জানান, বিএনপির গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যে বিগত দুই ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহ আলমের পক্ষে নির্বাচন করেছেন, নৌকার নির্বাচনী অফিস উদ্বোধন করেছেন, বিএনপি পরিবারের অনেক সমর্থকদের নৌকায় ভোট প্রদানের জন্য হুমকিসহ বাধ্য করেছেন তাকে কেন বাংলাদেশের কোটি কোটি মানুষের প্রাণের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলের উখিয়া উপজেলার শাখার আহবায়ক করতে হয়েছে আমরা বুঝতে পারছিনা। বিএনপির মতো দলের কি লোকের অভাব পড়েছে?

আওয়ামী লীগের কয়েকজন বর্ষিয়ান নেতা অনেকটা ঠাট্টা করেই বলেছেন, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান মোঃ শাহ আলম চেয়ারম্যান থাকাকালীন সময়ে এই মনির আহমেদের জন্য কেউ চেয়ারম্যানের কাছে ভিড়তে পারিনি। আওয়ামী লীগের মধু খাওয়ার পরেই মৌসুমি পাখির মতো উড়ে গেলেন। এটি রাজনৈতিক শিষ্টাচার বর্হিরভূত।

 

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী জানান, এটা জেলা কৃষকদলের সিদ্ধান্ত। আমি কিছু বলতে পারবো না। আমি বিএনপি করি কৃষকদল করি না।

এ বিষয়ে জানতে অভিযুক্ত মনির আহমেদের মুঠোফোনে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে এ বিষয়ে গণমাধ্যমকর্মীদের মাথাব্যথা কি বলে অকথ্যভাষায় গালি গালাজ করেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com