1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:

অসুস্থ ইসমাঈলের জন্য মানবিক সহায়তার আবেদন

  • Update Time : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৩৯৮ Time View

আপনার একটু সহানুভূতি একটি মানুষ ফিরে পাবে তার সুন্দর পৃথিবী-বলছি ক্ষুদ্র ব্যবসায়ি উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের চৌধুরী পাড়া গ্রামের সবচেয়ে নম্র, ভদ্র, নামাজী মুঃ ইসমাঈল’র কথা। সে বছর সাতেক আগের কথা ফসলের পোকা নিধঁনের কীটনাশক ছিড়ানোর কালে ইনফেকশন হয়। যা ধীরে ধীরে গুরুতর ব্যাধিতে রূপ নেয়। সুস্হতার জন্য চিকিৎসকে সরনাপন্ন হয় কক্সবাজার, চট্টগ্রাম, রাজধানীর সনামধন্য চিকিৎসকের চেম্বারে। যার বর্তমান ফলাফল মৃত্যুর সাথে পান্জায় লড়ছে। প্রতিটি মানুষ নিজেকে প্রচন্ড ভালোবাসে, চাই দীর্ঘ সময় বাঁচতে পরিবার পরিজন নিয়ে, মানুষ বাঁচতে নিজের সর্বোচ্চ বিলিয়ে দেয়, তার ব্যতিক্রম হয়নি এই নিরহ ছেলেটির জীবনে-ব্যয় বহুল চিকিৎসা চালাতে গিয়ে আজ সে নিঃস্ব, অভুক্ত। মেজর অপারেশ হয়েছে পেটে কিন্তু সুস্হতার আলো পৌঁছেনি নিঃস্ব ইসমাঈলের ঘরে। বাকরুদ্ধ, জলমগ্ন চোখ নিয়ে থাকিয়ে আছে নিকটাত্মীয়, প্রতিবেশী, আপনার, আমার দিকে একটু সহানুভূতি ও দোয়ার আশায়।

আমরা প্রতিদিন চলার পথে প্রয়োজনে, অপ্রয়োজনে কত টাকা খরচ করি, এই খরচের নূন্যতম অংশ একটি এতিম, নম্র, ভদ্র ছেলেটির সুস্হতার দুয়ারের ঢেলে দিই, ফিরিয়ে দিই তার সুন্দর পৃথিবী, অবুঝ শিশু ফিরে পাক তার নিরাপদের ছাদ, বাবা নামক বটবৃক্ষ। পৃথিবীর প্রতিটি মানুষের জীবনে কিছু অপ্রত্যাশিত, অনাকাঙ্ক্ষিত, অসুন্দর সময় মানুষকে ছোঁয়ে যায় এই নিদারুণ সময়টা কিছু মানুষ সামলাতে পারে, কিছু মানুষ ঠেকে যায়, তাই প্রতিটি মানুষের উচিত ঠেকে যাওয়া মানুষের পাশে দাঁড়ানো।
তখন পৃথিবীটা হয়ে উঠে সুন্দর, বাসযোগ্য, শান্তিময়।

একে অপরের প্রতি হয়ে উঠে দায়িত্বপূর্ণ সম্পর্ক।
সব কিছুর বিনিময় দেখতে নেই, পেতে নেই।
এই বিনিময় না হয় আমরা জমা দিই স্বয়ং সৃষ্টিকর্তার কাছে। আমরা যেই দিন ঠেকে যাবো ওনার কাছে চেয়ে নেবো। পৃথিবীর অধিকাংশের বেশি মানুষ ধর্ম বিশ্বাস করে, বিশ্বাস করে ইহকাল ও পরকাল।

আমি একজন মানুষ হিসেবে পবিত্র আল কোরআন মাজীদ বিশ্বাস করি। পবিত্র কোরআনে মহান আল্লাহর ইরশাদ করেছেন- “আমাকে ভালোবাসতে চাইলে সর্বপ্রথম মানুষকে ভালোবাসো।”

সবার উপরে মানুষ সত্য তাহার উপর কিছুই নাই। তাই আসুন, ভালোবাসি সুন্দর পৃথিবী, ভালোবাসি মানুষকে।

সাহায্য পাঠানোর ঠিকানা
তালেব সিকদার/নাজিম চৌধুরী
বিকাশ- ০১৮১৯৬৫৪৩১৩ (পার্সোনাল)

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com