1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

৯০৭ প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তির সুপারিশ

  • Update Time : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৩ Time View

ক্যাম্পাস ডেস্ক : দ্বিতীয় চক্রের শিক্ষক নিয়োগে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সুপারিশ পেয়েও যোগদান করতে পারেননি অনেক প্রার্থী। শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্যপদ না থাকলেও ভুল করে চাহিদা দেয়ার অজুহাতে অনেকে সুপারিশ পাওয়া প্রার্থীদের যোগদান করতে দেয়নি। এছাড়া শূন্য পদের ভুল চাহিদার বলি হয়ে এমপিওভুক্ত হতে পারছেন না অনেক শিক্ষক। এসব জটিলতার জন্য দায়ী এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আর এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রস্তুতি শুরু হয়েছে। ভুল চাহিদা দেয়া ৯০৭টি শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ করা হয়েছে। এসব প্রতিষ্ঠান ভুল তথ্য দেয়ায় ১ হাজার ১৭৩জন প্রার্থী জটিলতায় পড়েছেন। এনটিআরসিএ সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, শূন্যপদের কি ব্যবস্থা নেয়া হয়েছে তা জানাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং এনটিআরসিএকে বলেছিল শিক্ষা মন্ত্রণালয়। সে প্রেক্ষিতে প্রতিষ্ঠানগুলোর তালিকা তৈরি করা হয়েছে।

সূত্র জানায়, ভুল চাহিদা দেয়া ৯০৭টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের জন্য ১ হাজার ১৭৩ জন প্রার্থী জটিলতায় পড়েছিলেন। এদের মধ্যে ৩২টি প্রতিষ্ঠান এমপিও পদ নন-এমপিও ঘোষণা করেছেন। এজন্য ৩৫জন প্রার্থী এমপিওভুক্ত হতে পারেননি। তালিকাটি শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

গত ৯ জুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এনটিআরসিএর বিভিন্ন সমস্যা নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষা প্রতিষ্ঠান শূন্যপদ না থাকা সত্ত্বেও ভুল চাহিদা দেয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। আইনগত ব্যবস্থা নিতে প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রস্তুত করতে বলা হয় শিক্ষা অধিদপ্তর ও এনটিআরসিএকে। গত ৩ আগস্ট এনটিআরসিএ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চিঠি পাঠিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তালিকা পাঠাতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com