1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

৬৭ রানে অলআউট ইংলিশরা

  • Update Time : শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
  • ২৬ Time View

ক্রীড়া ডেস্ক :

দেখে মনে হতে পারে হাইলাইটস। কিন্তু না, ইংল্যান্ডের ব্যাটিং ইনিংসের সরাসরি সম্প্রচারই হচ্ছিল টিভিতে। অস্ট্রেলিয়ার বিধ্বংসী পেস আক্রমণে একের পর এক উইকেট হারাচ্ছিল ইংল্যান্ড। যেখানে সবচেয়ে বেশি আগুন ঝরিয়েছেন জশ হ্যাজেলউড। তার ৫ উইকেটের সঙ্গে প্যাট কামিন্স ও জেমস প্যাটিনসনের গতি ঝড়ে হেডিংলি টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অলআউট ইংলিশরা!

তাতে ১৯৪৮ সালের পর অ্যাশেজে সর্বনিম্ন স্কোরের লজ্জার রেকর্ড গড়েলো জো রুটরা। আর হেডিংলিতে হলো সবচেয়ে কম রান করার রেকর্ড। এখানেই শেষ নয়, অস্ট্রেলিয়ার বোলিং তোপের সামনে শুধুমাত্র জো ডিনলি যেতে পেরেছেন দুই অঙ্কের ঘরে। এই ব্যাটসম্যানের ১২ রান প্রথম ইনিংসে স্বাগতিকদের দলীয় সর্বোচ্চ। ইংলিশরা ব্যাটিং লজ্জায় ডোবায় প্রথম ইনিংসে ১৭৯ রান করেও অস্ট্রেলিয়া পেয়েছে ১১২ রানের লিড।

আক্ষরিক অর্থেই উড়ে গেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়াকে আগের দিন অলআউট করায় দ্বিতীয় দিনের শুরুতে তারা নেমেছিল ব্যাটিংয়ে। কিন্তু অস্ট্রেলিয়ার পেস ঝড়ে উড়ে গিয়ে লাঞ্চের পরপরই গুটিয়ে যায় স্বাগতিকরা।

১০ রানে প্রথম উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংল্যান্ড। সফরকারীদের উইকেট উৎসব শুরু করেছিলেন হ্যাজেলউড। জেসন রয়কে (৯) ডেভিড ওয়ার্নারের তালুবন্দী করে উইকেট উদযাপন করা এই পেসার ৩০ রান খরচায় পেয়েছেন ৫ উইকেট।

রয়কে সাজঘরে ফেরানোর পর হ্যাজেলউড তুলে নেন জো রুটের (০) উইকেট। খানিক পর তার সঙ্গে যোগ দেন কামিন্স। ররি বার্নসকে (৯) উইকেটরক্ষক টিম পেইনের হাতে ক্যাচ বানিয়ে প্রথম সাফল্য পাওয়া এই পেসার ২৩ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। অন্য পেসার প্যাটিনসন ৯ রানে নিয়েছেন ২ উইকেট।

অস্ট্রেলিয়ার এই তিন পেসারের সামনে লজ্জায় মাথা নিচু করে একে একে মাঠ ছেড়েছেন বেন স্টোকস (৮), জো ডিনলি (১২), জনি বেয়ারস্টে (৪), ক্রিস ওকস (৫), জস বাটলার (৫), জোফরা আর্চার (৭) ও জ্যাক লিচ (১)। ক্রিকইনফো

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com