1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

৬০তম জন্মদিনে ডায়ানার ভাস্কর্য

  • Update Time : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৯৫ Time View

ডিবিডিনিউজ : যুক্তরাজ্যের জনপ্রিয় রাজবধূ প্রিন্সেস ডায়ানার ৬০তম জন্মদিনে তার একটি ভাস্কর্য স্থাপন করা হচ্ছে লন্ডনে কেনসিংটন রাজপ্রাসাদের বাগানে। তার দুই ছেলে ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি ওই ভাস্কর্য অনুমোদন করেছেন। খবর বিবিসির।

প্রিন্সেস ডায়ানা ১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তখন তার দুই ছেলে উইলিয়াম ও হ্যারির বয়স ছিল যথাক্রমে ১৫ ও ১২ বছর। ডায়ানার মৃত্যুর ২০ বছর পর ২০১৭ সালে তার একটি ভাস্কর্য তৈরির উদ্যোগ নেওয়া হয়। ডায়ানার ‘ইতিবাচক প্রভাবকে’ স্বীকৃতি দিতেই তার ওই স্থায়ী মূর্তি তৈরিতে সায় দেন দুই ছেলে উইলিয়াম ও হ্যারি। আগামী সোমবার হবে ওই দুর্ঘটনার ২৩ বছর।

কেনসিংটন রাজপ্রাসাদ সূত্র জানিয়েছে, ডায়ানার সাবেক বাসভবন কেনসিংটন প্যালেসের বাগানে ভাস্কর্যটি স্থাপন করা হবে। আগামী বছরের ১ জুলাই ওই বাগানের ডায়ানা স্মৃতিঝরনার কাছে মূর্তিটি স্থাপন করা হবে। ডায়ানার স্মরণে এটি হবে লন্ডন এলাকায় নির্মিত চতুর্থ স্মারক।

প্রিন্স উইলিয়াম ও হ্যারি এক বিবৃতিতে বলেন, আমাদের মা অনেকের জীবনকে স্পর্শ করেছিলেন। আশা করি, ভাস্কর্যটি তার জীবন ও কর্ম সম্পর্কে জানতে কেনসিংটন প্যালেসে আসা দর্শনার্থীদের জন্য সহায়ক হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com