1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

৩১২ বাংলাদেশিকে দেশে ফেরাতে খরচ ২ কোটি ৩০ লাখ

  • Update Time : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৭ Time View

ডিবিডিনিউজ২৪ ডেস্ক :

করোনাভাইরাসে উপদ্রুত চীনের হুবেই প্রদেশের উহান থেকে ৩১২ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনতে বিমান পরিবহন বাবদ সরকারের খরচ হয়েছে ২ কোটি ৩০ লাখ টাকা। আজ সোমবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনা ভাইরাস দেখা দেয়। সেখানে বসবাসরত মানুষের মাঝে রোগটি দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কায় উহান শহরটি অবরুদ্ধ করে দেয় চীন। এর পরিপ্রেক্ষিতে, চীনের হুবেই প্রদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরাও সেখানে অবরুদ্ধ হয়ে পড়েন।

এ অবস্থায় তারা চীনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে দেশে ফেরত আনার জন্য সরকারের কাছে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত তাঁদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা নেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে চীনে বিশেষ বিমান পাঠানো হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ ‘রেসকিউ ফেরি ফ্লাইট বিজি-৭০০২’ গত শনিবার দুপুরে ৩১২ বাংলাদেশিকে নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনাভাইরাস সংক্রামক হওয়া এবং তাতে আক্রান্ত ব্যক্তির উপসর্গ দেখা দিতে ১৪ দিন প্রয়োজন হয়। সে কারণে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে উহান ফেরত ৩১২ জনকে থাকার ব্যবস্থা করা হয়। সেখানে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com