1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

আজকের মধ্যেই ১২ লাখ শিক্ষার্থী উপবৃত্তির টাকা পাবে

  • Update Time : বুধবার, ২০ মে, ২০২০
  • ৯৬ Time View

ডেস্ক রিপোর্ট : জিটুপি (গভর্নমেন্ট টু পারসন) এর মাধ্যমে ১২ লাখ ৫৯ হাজার ১০০ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আজকের মধ্যেই তাদের একাউন্টে টাকা পাঠিয়ে দেবে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (২০ মে) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকে শিক্ষার্থীদের উপবৃত্তির ২৩৬ কোটি ৯৩ লাখ ৬৮ হাজার টাকা পাঠিয়েছে। প্রতিষ্ঠানটি আজকের মধ্যেই শিক্ষার্থীদের টাকা পাঠাবে। টিউশন ফি যাবে প্রধান শিক্ষকের একাউন্টে। যাদের বিকাশে একাউন্ট আছে তাদের বৃত্তির টাকা সরাসরি বিকাশ একাউন্টে চলে যাবে।

জানা গেছে, এসপিএফএমএসপি, অগ্রনী ব্যাংক ও বিকাশের সহযোগিতায় বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সমন্বিত উপবৃত্তির আওতায় জিটুপি এর মাধ্যমে ১২ লাখ ৫৯ হাজার ১০০ শিক্ষার্থীর কাছে জুলাই থেকে ডিসেম্বর ২০১৯ এর উপবৃত্তির টাকা পাঠানো হবে। এছাড়া জিটুপি (গভর্নমেন্ট টু পারসন) পদ্বতিতে টাকা প্রেরণে তৃতীয় কোনো পক্ষ জড়িত থাকে না বলে কোনো রকমের ভোগান্তি থাকে না।

এদিন রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি। এই সময় আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক, অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও বিকাশের প্রতিনিধি সহ সংশ্লিষ্ট অনেকেই।

এ সময় মন্ত্রী বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা এক মহাদুর্যোগ মোকাবেলা করছি। এই দুর্যোগের সময় সরকার জনগণকে সহযোগিতা করতে সর্বোচ্চ চেষ্টা করছে। উপবৃত্তির টাকাও এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে আরও ১২ লাখ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকা পাঠানো হবে। আগামী এক মাসের মধ্যে আরও ৬০৬ কোটি টাকা এ খাতে বিতরণ করা হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com