1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
কক্সবাজার লায়ন্স ক্লাবের ওরিয়েন্টেশন ও অর্গানাইজিং ফেলোশীপ সভা সম্পন্ন কক্সবাজার-টেকনাফ সড়কে ডিভাইডার স্থাপন জরুরী অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন কাউন্সিলর বাবু উখিয়ায় ৫৭ ধারার মামলা থেকে সাংবাদিক জসিম আজাদসহ ৫ জনকে অব্যাহতি ঝরা পাতার কবিতা | অন্তিক চক্রবর্তী কারাভোগের পর দেশে ফিরেছে ২৪ বাংলাদেশি উখিয়ার রুমখাঁ বড়বিলে জমি দখলের পায়তারা করছে স্থানীয় হাসন আলী শুদ্ধ বাংলা ভাষা চর্চার অঙ্গীকার অনলাইন প্রেসক্লাব সদস্যের ভাষা শহীদদের প্রতি উখিয়া অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি উখিয়ায় সাংবাদিককে হামলার ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর সহ ২জনের বিরুদ্ধে মামলা

হামলার প্রতিবাদে শাপলাপুরে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

  • Update Time : বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ১৫ Time View

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের মহেশখালীতে অনুষ্ঠিত ইউপি নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক প্রার্থীর সমর্থক কর্তৃক সাংবাদিকদের উপর হামলা, মারধর, ক্যামেরা ভাঙচুর, ক্যামেরা ল্যাপটপ ছিনিয়ে নেয়া ও হামলাকারীদের গ্রেফতারের দাবীতে নির্বাচন চলাকালে তাৎক্ষনিক সাংবাদিকরা এক ব্যতিক্রমী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে।
প্রতিবাদ সভা থেকে ২৪ ঘন্টার মধ্যে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি ও ছিনিয়ে নেয়া ক্যামেরা ল্যাপটপসহ মালামালগুলো উদ্ধারের দাবি জানানো হয়।

আজ ১২ ডিসেম্বর কক্সবাজারের মহেশখালীর শাপলাপুর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনের সংবাদ সংগ্রহে শাপলাপুরে আসা সাংবাদিকদের উপর বুধবার রাতে ৯ নাম্বার কেন্দ্রের পাশে লইল্যার ছড়া নামক স্থানে নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট আব্দুল খালেকের সর্মথকরা হামলা চালায় বলে আহত সাংবাদিকরা অভিযোগ করেছেন।

সন্ত্রাসীদের হামলায় যমুনা টেলিভিশন, এশিয়া টেলিভিশন, চট্টগ্রামের সিপ্লাস টেলিভিশন এর ক্যামেরা পারসন সাংবাদিকসহ তিনজন আহত হয়।

সিপ্লাস এর কক্সবাজার প্রতিনিধি আহত সাংবাদিক সাইফুল আলম বাদশা বলেন, নৌকা প্রতীকের সর্মথকরা সাংবাদিক’ লেখা গাড়ি দেখা মাত্রই গাড়ির উপর হামলে পড়ে। এরপর শুরু হয় টানাহেঁচড়া ও মারধর। এ সময় সাংবাদিকদের ব্যবহৃত গাড়ি ও ক্যামেরা ভাঙচুর করা হয়। সাংবাদিকদের ব্যবহৃত ল্যাপটপ ক্যামেরা সহ বেশ কিছু মালামাল হামলাকারীরা ছিনিয়ে নেয় বলে আহত সাংবাদিক বাদশা অভিযোগ করেছেন। এই ঘটনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটার দিকে নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে আসা বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা শাপলাপুর বাজারে নির্বাচন চলাকালীন সময়ে এক ব্যতিক্রমী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

মহেশখালীর প্রবীণ সাংবাদিক দৈনিক আমাদের সময় ও আজাদীর মহেশখালী প্রতিনিধি ফরিদুল আলম দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, চ্যানেল আই ও দৈনিক আমাদের সময়ের স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, কক্সবাজার ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, বাংলা টিভির প্রতিনিধি ও মহেশখালী প্রেসক্লাবের সভাপতি মাহবুব রোকন,মহেশখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের মহেশখালী প্রতিনিধি আবুল বশর পারভেজ,।

বক্তারা বলেছেন,২৪ ঘন্টার মধ্যে সাংবাদিকদের উপর হামলাকারী সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে, সরকার যেখানে সংবাদ মাধ্যমকে স্বাধীনতা দিয়েছে, সেখানে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে সাংবাদিকদের উপর হামলা চালানো হয়েছে। তাই সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন না হয় সেজন্য অপরাধীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। বক্তারা বলেন অপরাধীরা কোন দলের হতে পারে না ,তাদের কোন পরিচয় নেই, তারা অপরাধী। সে সাথে ছিনিয়ে নেওয়া মালামালগুলো উদ্ধারের দাবি জানানো হয়।

এদিকে আজ অনুষ্ঠিত শাপলাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন, সাধারণ ও সংরক্ষিত আসনে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো ইকবাল হোসেন জানিয়েছেন, সাংবাদিকদের উপর হামলার ঘটনাটি তারা শুনেছেন এবং এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। একই সাথে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com