1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • Update Time : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৬৯ Time View

ডিবিডিনিউজ২৪ ডেস্ক :

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৬ নভেম্বর) সকাল সোয়া ১১টায় বেলুন ও পায়রা উঁড়িয়ে জাতীয় সঙ্গীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন স্থলে পৌঁছালে স্লোগান আর করতালি দিয়ে শুভেচ্ছা জানান হয়। প্রিয় নেত্রীর আগমনে মুর্হূতেই মুখরিত হয়ে ওঠে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থল। নেত্রীকে বরণ করে নেন সম্মেলন প্রস্তুতি কমিটির সংশ্লিষ্টারা। মঞ্চে উঠে শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশে হাত নেড়ে অভিনন্দনের জবাব দেন।

পরে শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন উঁড়িয়ে জাতীয় সঙ্গীত গেয়ে সম্মেলন উদ্বোধন করেন তিনি।

এ সময় ৬৪ জেলার প‌ক্ষে স্বেচ্ছাসেবক লীগের পতাকা একযোগে উ‌ত্তোলন ক‌রেন জেলা সভাপ‌তিরা।

সম্মেলনে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলির সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, আাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আা ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, দলের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপিসহ আরও অনেকে উপস্থিত আছেন।

১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা করেন। তবে তার আগেও এটির কার্যক্রম চলত। সেই পাকিস্তান আমলে স্বাধীনতা যুদ্ধের সময় স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন আওয়ামী লীগের বহু নেতা-কর্মী। পাকিস্তান আমলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরামর্শ নিয়ে কর্মীরা ‘স্বেচ্ছাসেবী বাহিনী’ নামে কাজ করতেন। ওই সময় এর প্রথম কার্যক্রম শুরু করেন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান, পরবর্তী পর্যায়ে স্বেচ্ছাসেবক বাহিনীর নেতৃত্ব দেন প্রয়াত নেতা আবদুর রাজ্জাক। আওয়ামী লীগের অন্যতম সহযোগী এ সংগঠনের এটি তৃতীয় সম্মেলন। সর্বশেষ ২০১২ সালে মোল্লা আবু কাওছারকে সভাপতি এবং পঙ্কজ দেবনাথকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক লীগের কমিটি হয়েছিল। এর মধ্যে কাসিনো কাণ্ডে কাওসারের নাম আশায় তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। সাধারণ সম্পাদক পঙ্কজ দেব নাথকে ভিন্ন কারণে অব্যাহতি দেয়। ৩ বছরের কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় ৮ বছর। সম্মেলনকে ঘিরে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব দেখা গেছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নিজ নিজ পক্ষে জোর লবিং-তদবিরে ব্যস্ত সময় পার করছেন সংগঠনটির নেতারা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com