1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

স্বাস্থ্য ডিজিকে দুদক’র জিজ্ঞাসাবাদ

  • Update Time : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১০৫ Time View

অনলাইন ডেস্ক : রাজধানীর রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে ওঠা অনিয়ম ও দুর্নীতিতে স্বাস্থ্য ভবনে অভিযান চালাচ্ছে (দুর্নীতি দমন কমিশন) দুদক। বেলা ১.৫০ মিনিটে দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দীকির নেতৃত্বে চার সদস্যের একটি টিম এই অভিযান পরিচালনা করে।

অভিযানে দুদক টিম স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের রুমে ঘন্টা দেড়েক ধরে জিজ্ঞাসাবাদ করে। তারা দরজা বন্ধ করে ছিলো এ সময়। কাউকে ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। এ সময় একটা শ্বাসরুদ্ধকর অবস্থা হয়। বাইরে অনেকেই বলছিলো হয়তো নথিপত্র জব্দ করা হচ্ছে মহাপরিচালকের রুম থেকে।

কিন্তু দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দীকি বের হয়ে বলেন, রিজেন্ট হাসপাতালের বিষয়ে বেশকিছু নথিপত্র চাওয়া হয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তরের কাছে। কিন্তু মেয়াদ শেষ হলেও এখন পর্যন্ত তা দেওয়া হয়নি। আগামীকাল তারা নথিপত্র পৌঁছে দিবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। এ বিষয়ে মহাপরিচালককে জিজ্ঞাসাবাদ করা হয়।

আগেই জানা গিয়েছিল, চলতি সপ্তাহের যে কোন দিন দুদকে তলব করা হবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ ডজনখানেক কর্মকর্তাকে।

সম্প্রতি রিজেন্ট হাসপাতালের মালিক শাহেদ করিমের অবৈধ সম্পদ অনুসন্ধান শুরু করে দুদক। মাস্ক, পিপিইসহ সুরক্ষা সামগ্রী কেনাকাটায় কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগের বিষয়েও তদন্ত চলছে। হাসপাতালে যন্ত্রপাতি কেনাকাটায় ঠিকাদারি প্রতিষ্ঠানের পুরানো দুর্নীতির থমকে যাওয়া অনুসন্ধানও আবার নতুন করে সামনে আসে।

এছাড়া, বিভিন্ন বিষয়ে গত ৫ বছরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিভিন্ন নথি তলব করা হয়, যার মধ্যে অনেক তথ্যই দুদককে সরবরাহ করেনি স্বাস্থ্য অধিদপ্তর। তদন্তের স্বার্থে সেসব প্রয়োজনীয় নথির বিষয়ে এই অভিযান বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com