1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

সীমান্তের শীর্ষ ইয়াবা কারবারির জামাই র‌্যাবের হাতে আটক, শাশুড় অধরা!

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৪৭ Time View

বার্তা পরিবেশক : কক্সবাজারের উখিয়ার বালুখালী এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ এক মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫ ।

সুত্র জানায়, ২১ জুলাই বিকাল সাড়ে ৩ টায় র‌্যাব-১৫ এর একটি চৌকষ আভিযানিক দল ইয়াবা ক্রয়-বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে বালুখালী দাখিল মাদ্রাসা ও এতিম খানার সামনে প্রধান সড়কে অভিযানে গেলে কয়েকজন মাদক কারবারী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন র‌্যাব সদস্যরা ধাওয়া করে পান বাজার এলাকার মৃত কালুর পুত্র পিলখানা বিদ্রোহের ঘটনায় জড়িত বহিষ্কৃত বিডিআর নুরুল আমিন (৩৩) কে আটক করে। পরে তার দেহ তল্লাশী করে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত ইয়াবাসহ ধৃত মাদক কারবারীকে উখিয়া থানায় সোর্পদ করা হয়েছে বলে র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী নিশ্চিত করেছেন।

অন্যদিকে আটককৃত আমিনের শাশুড় সীমান্তের শীর্ষ ইয়াবা গডফাদার আকবর বাহিনীর প্রধান আকবর আহম্মদ এখনো অধরা।

উল্লেখ্য, সম্প্রতি উখিয়া থানা পুলিশ ২০১৯ সালের আগস্ট মাসে বালুখালী পানবাজার এলাকায় রাতে অভিযান চালিয়ে এলাকার শীর্ষ ইয়াবা পাচারকারী আকবর আহম্মদকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। সে সময় উখিয়া থানা উপ-পরিদর্শক এস.আই মোর্শেদ জানান, তার বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, খুন ইয়াবা পাচারসহ ডজনখানিক মামলা আছে বলে জানান। তারপরও তার দেহ তল্লাশী করে শতাধিক ইয়াবা পাওয়ার কারনে তাকে আরও একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রজু করে আদালতে পাঠানো হয়েছিল।

অনুসন্ধানে জানা গেছে, কথিত মাদক কারবারি আকবর আহম্মদ এলাকার চিহ্নিত ইয়াবা গডফাদার। সে বালুখালী শিয়্যাল্লা পাড়ার ইয়াকুব আলীর পুত্র। সমাজ সেবক সাজতে বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালযের পরিচালনা কমিটি নির্বাচনে অংশ নিয়ে লক্ষ লক্ষ টাকা বিনিময়ে নির্বাচিত হওয়ার অভিযোগ রয়েছে। তার অবৈধ টাকার মিশনে শিক্ষিত প্রার্থীরা ভাটা পড়েছিল। শেষমেশ ইয়াবা সহ আটকের বছরখানিক পেরিয়ে গেলেও তাকে রহস্যজনক কারণে স্কুল কমিটি থেকে বহিষ্কার করা হয়নি।

সূত্র আরো নিশ্চিত করে, বহিষ্কৃত বিডিআর আমিন ইয়াবা ও কালোবাজারি ব্যবসা গতিশীল করতে সীমান্তের চিহ্নিত কালোবাজারি আকবর আহম্মদের সাখে সখ্যতা গড়ে তুলে। তাদের কালোবাজারির সম্পর্কের পাশাপাশি ঘনিষ্ঠ হওয়ার জন্য আকবর অন্যত্র বিবাহ দেওয়া মেয়েকে শাশুড় বাড়ি থেকে জোরপৃর্বক তুলে এনে বিডিআর আমিনের সাথে বিবাহ দেয়। পরে শশুড়-জামাইর মাদক ব্যবসা সম্প্রসারণ হয়ে উঠে, তারা গড়ে তুলে সীমান্তে এক ভয়াবহ অস্ত্রধারী বাহিনী। আঁতাত করে স্থানীয় রাজনৈতিক মহলের সাথে। শাশুড় আকবর আহম্মদকে বাহিনীর প্রধান ও জামাই বহিষ্কৃত বিডিআর আমিনকে সেকেন্ড ইন কমান্ড করে ৪০ সদস্যের বাহিনী পুরো সীমান্ত জুড়ে ত্রাসের রাজত্ব গড়ে তুলে।

এদিকে স্থানীয় সচেতন মহল মনে করেন, বাহিনীর প্রধান সীমান্তের শীর্ষ ইয়াবা কারবারি আকবর আহম্মদকে গ্রেপ্তার করলে আরো অজানা তথ্য বেরিয়ে আসবে, পাশাপাশি পুরো বাহিনীকে আইনের আওতায় আনা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com