1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

সিনহা হত্যাকাণ্ডে গঠিত তদন্ত কমিটির গণশুনানি চলছে

  • Update Time : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ৮৫ Time View

ডিবিডিনিউজ : কক্সবাজারে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ডে গঠিত তদন্ত কমিটির গণশুনানিতে সাক্ষ্য দিচ্ছেন প্রত্যক্ষদর্শীরা।

রোববার (১৬ আগস্ট) দুপুর ১২টার দিকে টেকনাফের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জের (সিআইসি) কার্যালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি এ গণশুনানির আয়োজন করে। দুপুর ১টা পর্যন্ত সেখানে ১২ জন প্রত্যক্ষদর্শী রেজিস্ট্রেশন করেন। তখনও গণশুনানি চলছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানসহ কমিটির অন্যরা উপস্থিত আছেন।

শুনানিতে বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজ উদ্দিন বলেন, প্রথম দিকে এ ঘটনা নিয়ে এলাকায় থমথমে অবস্থা ছিল। পরে সেনা প্রধান ও আইজিপি ঘটনাস্থল পরিদর্শনের পর তাদের বক্তব্য শুনে লোকজন উৎসাহ পেয়েছে। এখন এ ঘটনা সম্পর্কে অনেকেই কথা বলছেন। আমরা চাই এ ধরনের ঘটনার আর পুনরাবৃত্তি না হউক।

প্রত্যক্ষদর্শী বাহারছড়া রহমানিয়া তালিমুল কোরান নুরানী মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নুরুল হক জানান, মাদ্রাসা আর ঘটনাস্থল একদম সন্নিকটে। মাদ্রাসার ছাদ থেকে সেদিন অনেকেই ঘটনাটি দেখেছে। সবারই একই কথা পুলিশ গাড়ি থেকে নামিয়ে সিনহাকে গুলি করেছে।

এর আগে গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় গত ২ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে ঘটনা সরেজমিনে তদন্ত করে কারণ ও উৎস অনুসন্ধান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় সম্পর্কে মতামত দেওয়ার জন্য বলা হয়েছে। তদন্তের অংশ হিসেবে তদন্ত দল রোববার এ গণশুনানির আয়োজন করে।

অপরদিকে এ ঘটনায় নিহত মেজর সিনহার বোন শারমিন ফেরদৌস বাদী হয়ে গত ৫ আগস্ট কক্সবাজার আদালতে মামলা করেন। মামলায় পুলিশের বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি পরিদর্শক মো. লিয়াকত আলী, টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশ সদস্যকে আসামি করা হয়। এ মামলায় বর্তমানে সাত আসামি জেল হাজতে রয়েছেন।-পূর্বপশ্চিমবিডি

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com