1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

সাংবাদিকনেতা গাজীর মুক্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  • Update Time : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ১৩২ Time View
নিজস্ব প্রতিবেদক : ‘রুহুল আমিন গাজী একজন সাংবাদিক, একজন অবিসংবাদিত নেতা। তিনি কোন অপরাধী নন। সরকার চাইলেই তাঁকে কারাগারে আটকে রাখতে পারে না। অথচ সরকার গণমাধ্যমের কণ্ঠ রোধ করতে সেই নেতাকে মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেপ্তার করে কারাগারের অন্ধ প্রকোষ্টে আটকে রেখেছে।’

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেপ্তারের প্রতিবাদ ও তাঁর মুক্তির দাবিতে আয়োজিত মানবন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তাগণ এমন মতামত ব্যক্ত করেছেন।

তারা বলেন, সরকারের ফ্যাসিবাদী মনোভাব পরিহার করে অবশ্যই সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। আগামি ৩১ অক্টোবরের আগে মুক্তি না দিলে দেশজুড়ে গণআন্দোলন গড়ে তোলা হবে।

শনিবার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’ এই কর্মসূচির ডাক দিয়েছিল। বিএফইউজে’র কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার সাধারণ সম্পাদক আনছার হোসেনের সভাপতিত্বে অনুষ্টিত এই বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক জিএএম আশেক উল্লাহ।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদ।

যুগ্ম সম্পাদক হুমায়ুন সিকদারের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন ইউনিয়নের সিনিয়র সদস্য ও উপদেষ্টা কামাল হোসেন আজাদ, রুহুল কাদের বাবুল, সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সৈয়দ আলম, ইমাম খাইর, আবদুল্লাহ নয়ন, আজাদ মনসুর, এম আর মাসুদ, ইসলাম মাহমুদ, আতিকুর রহমান মানিক, সলিম উল্লাহ সুজন, কায়সারুল ইসলাম, মহিউদ্দিন মাহী প্রমূখ।

বিক্ষোভ সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বর্তমান সভাপতি রুহুল আমিন গাজীর বিরুদ্ধে সরকার মিথ্যা অভিযোগে রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মামলা দিয়েছিল। সেই দুই মামলায় তিনি উচ্চ আদালত থেকে স্থায়ী জামিনে থাকলেও রহস্যজনক কারণে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারা জারি করে গত ২১ অক্টোবর নিজের কর্মস্থল দৈনিক সংগ্রাম অফিস থেকে পুলিশ তুলে নিয়ে যায়। পরে আদালতে তোলা হলে একটি মিথ্যা জিডি মূলে আদালত রুহুল আমিন গাজীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএফইউজে’র বর্তমান সভাপতি রুহুল আমিন গাজী আগামি ৩১ অক্টোবর অনুষ্টিতব্য সংগঠনের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে আবারও সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com