1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

সরকারের ডেথ সার্টিফিকেট লিখবে কক্সবাজারের জনগন : ছাত্র ইউনিয়ন

  • Update Time : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৮৮ Time View

প্রেস বিজ্ঞপ্তি : শত অনুনয়েও করোনার টেস্ট ছাড়া ভর্তি করছে না কেউ, মুমূর্ষু রোগী নিয়ে অসহায় স্বজনরা ছুটছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে৷ এক পর্যায়ে বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ছেন রোগী৷ তাদের মৃত্যুর কারণ কিন্তু করোনা ভাইরাস নয়৷

প্রথম করোনা ভাইরাস সংক্রমণ শনাক্তের পর গত দুই মাসে সদর হাসপাতাল কতৃপক্ষের দ্বায়িত্বহীনতা, দ্বায়িত্বপ্রাপ্ত ডাক্তার নার্সদের অনুপস্থিতির কারনে বিনা চিকিৎসায় মারা গেছেন বলে অভিযোগ রয়েছে৷ কিছু মৃত্যুর খবর গণমাধ্যমে উঠে এসেছে৷ কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বজন হারানোর বেদনার কথা তুলে ধরেছেন, প্রকাশ করেছেন ক্ষোভ৷ কিছু মৃত্যু আড়ালেই রয়ে যাচ্ছে৷

সাম্প্রতিক সময়ে কক্সবাজার শহরের ব্যাবসায়ী নাগু কোম্পানির মৃত হওয়ার অনেক সময় পর জানা গেছে লোকটি করোনা আক্রান্ত ছিলো। এর মাধ্যমেই স্বাস্থ্য খাতের চরম অবনতি ও দ্বায়িত্বে অবহেলার চিত্র ফুঁটে উঠেছে বলে অভিযোগ করেছ ছাত্র ইউনিয়ন।

ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদের দপ্তর সম্পাদক আপন দাশ সাক্ষরিত প্রতিবাদ লিপিতে কক্সবাজার জেলা সংসদের সভাপতি অন্তিক চক্রবর্তী ও সাধারণ সম্পাদক উত্তম মারমা জানান, করোনা টেস্টের রির্পোট না থাকলে হাসপাতালে ডাক্তারেরা রোগীর প্রাথমিক চিকিৎসায় অস্বীকৃতি জানানো, হাসপাতালে পর্যাপ্ত ভেন্টিলেটর ও অক্সিজেনের ব্যবস্থা না থাকা, কর্তব্যরত ডাক্তারের অনুপস্থিতি, সদর হাসপাতাল পরিচালনা কমিটির নামে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য নিয়ন্ত্রিত সিন্ডিকেট, কক্সবাজার সিভিল সার্জন ও প্রশাসন সংশ্লিষ্ট সকলের কান্ডজ্ঞানহীন বক্তব্য ও আচরন জনগণকে মৃত্যু পথে ঠেলে দিচ্ছে। এই মূর্হুত্তে জনগনের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা রক্ষায় সরকার ব্যার্থতার প্রমান পৌর চেয়ারম্যানের করোনা চিকিৎসা গ্রহনে ঢাকায় যাত্রা।

করোনা চিকিৎসায় ফান্ড গঠনের নামে এনজিও সহ বিভিন্ন প্রতিষ্টানের লক্ষাধিক টাকার হিসাব কড়ায় গন্ডায় বুঝে নিবে জনগণ।

করোনা মহামারী চলাকালীন কক্সবাজার সদর হাসপাতালের তৈরী হওয়া সমস্ত সংকট নিরসন করা এখন সময়ের দাবী।

তা না হলে দীর্ঘ দিন চলতে থাকা উন্নয়ন নাটকের শেষ দৃশ্যে ডিজিটাল বাংলাদেশ ও উন্নয়ন নাটকের নায়কদের ডেথ সার্টিফিকেট সাইন করবে কক্সবাজারের জনগন। এরই সাথে কক্সবাজার জেলার সচেতন জনগণকে নিজ নিজ জায়গা থেকে রাষ্ট্রের চরম দূর্যোগে সদর হাসপাতালের অনিয়ম ও অব্যাবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ করবার অাহব্বান জানান নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com