1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

সদর হাসপাতালে অনাকাঙ্ক্ষিত ঘটনার রিপোর্ট দিতে ১৫ দিন সময়

  • Update Time : বুধবার, ১০ এপ্রিল, ২০১৯
  • ৩৫ Time View

।।মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী।।

কক্সবাজার জেলা সদর হাসপাতালে গত ক’দিনে সংগঠিত অপ্রীতিকর ঘটনায় সেবা নিয়ে অচলাবস্থা নিরসনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সদর হাসপাতালের সুপার, মুক্তিযোদ্ধা প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি, এসপি’র প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি সহ সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের প্রতিনিধি রাখা হয়েছে। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

কমিটিকে কেন জেলা সদরের একমাত্র হাসপাতালে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে, এ ঘটনায় কোনপক্ষের ইন্ধন আছে কিনা, ইন্টার্নী চিকিৎসকদের ধর্মঘট করা নিষিদ্ধ হওয়া সত্বেও তারা কথায় কথায় ধর্মঘট করছেন কেন, কোন রাজনৈতিক স্যাবোটাজ কিনা, শহরের বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার গুলোর কোন যোগসাজস আছে কিনা, এ অচলাবস্থা নিরসনে কি কি পদক্ষেপ নেওয়া প্রয়োজন, তা সুষ্ঠু ও সরেজমিনে তদন্ত করে সকল পক্ষের জবানবন্দী নিয়ে কমিটি প্রতিবেদনে সুনিদিষ্ট সুপারিশমালা পেশ করবে। বিষয়টি মতবিনিময় সভায় অংশ নেয়া সিনিয়র সাংবাদিক ও দৈনিক কালেরকন্ঠের স্টাফ রিপোর্টার তোফায়েল আহমেদ সিবিএন-কে নিশ্চিত করেছেন।

বুধবার ১০ এপ্রিল কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে তাঁর কার্যালয়ের শহীদ এ.টি.এম জাফর আলম সম্মেলন কক্ষে বেলা ১২ টা বেলা ২ টা পর্যন্ত অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় উপস্থিত সকলে আলাপ আলোচনার পর আরো বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। গৃহীত সিদ্ধান্ত সমুহ হলো-ইন্টার্নী চিকিৎসকগন আর ধর্মঘট করবেননা। কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের মাধ্যমে মামলা প্রত্যাহার, গ্রেপ্তারকৃতদের দ্রুত মুক্তির ব্যবস্থা ও আর কাউকে পরবর্তীততে এ বিষয়ে আটক না করতে ব্যবস্থা নেওয়া। মতবিনিময় সভায় তাৎক্ষনিক মেয়র মুজিবুর রহমান কক্সবাজার মডেল থানার ওসি’কে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার আহাবান জানান। এছাড়া ইন্টার্নী চিকিৎসকদের সাথে প্রশাসন, সুশীল সমাজ ও বিশিষ্টজনদের একটি বৈঠক করার সিদ্ধান্ত নেয়া হয়।

মতবিনিময় সভায় অংশ নেয়া সুশীল সমাজের প্রতিনিধি ইন্ঞ্জনিয়ার কানন পাল সিবিএন-কে সিদ্ধান্ত সমুহের কথা জানিয়েছেন। মতবিনিময় সভায় ইন্টার্নী চিকিৎসক, রোগীর স্বজন, রোগী, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী সহ সকলপক্ষকে সহনশীল মনোভাব প্রদর্শন ও এবিষয়ে উস্কানীমূলক বক্তব্য পরিহার করার জন্য জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন অনুরোধ জানান। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে কক্সবাজার পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হেসেন বিপিএম, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডাঃ শাহরিয়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, সহকারী সিভিল সার্জন ডাঃ আলমগীর মহিউদ্দিন, বিএমএ-এর সাধারণ সম্পাদক ডাঃ মাহবুবুর রহমান, সদর হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার বিধান পাল, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা শাহজাহান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট রনজিত দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com