1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের মাস্টারপ্ল্যান প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী

  • Update Time : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৫ Time View

ডিবিডিনিউজ ডেস্ক :

নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের মাস্টারপ্ল্যানের পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশন প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৪ সেপ্টেম্বর) দুপরে প্রধানমন্ত্রী কার্যালয়ের মাধবী হলে এ মাস্টারপ্ল্যান উপস্থাপন করা হয়।

আধুনিক বিজ্ঞানমনস্ক ও যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো বিনির্মাণে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এ মাস্টারপ্ল্যান উপস্থাপন করেন। ২ হাজার ৬৩৭ কোটি টাকা ব্যয়ে ৫০০ একর জমিতে এ বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে। আগামী ২০২১ সালে এর নির্মাণ কাজ শেষ হবে।

বিশ্ববিদ্যালয়টি নির্মিত হলে এখানে ৪ হাজার শিক্ষার্থী পড়াশোনার করার সুযোগ পাবে। যার মধ্যে ২ হাজার ছেলে ও ২ হাজার মেয়ে শিক্ষার্থী থাকবে। বিশ্ববিদ্যালয়টিতে ১০০০ সিট বিশিষ্ট ৪টি হল নির্মাণ করা হবে। ২০টি ডিপার্টমেন্ট থাকবে। বিশ্ববিদ্যালয়ে ২০০ শিক্ষক এবং ৩৫০ কর্মকর্তা-কর্মচারী কাজ করবেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়টির সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সিন্ডিকেট সদস্য ড. ফকরুল আলম, স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি কাজী নাসির, ট্রেজারার ড. সুব্রত কুমার আদিত্য ও রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com